রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৪৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

ইন্টারনেটের অব্যবহৃত ডাটার মেয়াদ বাড়াবেন যেভাবে

প্রযুক্তি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ৩৯০ বার পঠিত

মোবাইল ইন্টারনেটের পুরনো প্যাকেজের অব্যবহৃত ডাটা থাকলে নতুন প্যাকেজ কেনার পর সেই ডাটা যোগ হবে। গ্রাহক স্বার্থ বিবেচনায় এমন নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

নির্দেশনায় বলা হয়েছে, প্রতিটি অপারেটর সব মিলিয়ে ৯৫টি প্যাকেজ চালু করতে পারবে। সব প্যাকেজের সময়সীমা হবে ৩, ৭, ১৫ ও ২০ দিন। আগে চার অপারেটর মিলে মোট প্যাকেজ সংখ্যা ছিল ৬২৯টি। বর্তমানে চার অপারেটর মিলে মোট প্যাকেজ সংখ্যা ৩১২টি।

নতুন নির্দেশিকা অনুযায়ী, গ্রাহক যদি তিন দিন মেয়াদে ৪ জিবি ডাটা প্যাকেজ কেনেন এবং তৃতীয় দিনের মধ্যে গ্রাহক ৪ জিবি ৩০ দিন মেয়াদে একই প্যাকেজ কিনলে আগের প্যাকেজের অব্যবহৃত ডাটা নতুন প্যাকেজের সঙ্গে যোগ হবে। তিন দিন প্যাকের অব্যবহৃত ডাটা পরবর্তী ৩০ দিনের মধ্যে ব্যবহার করার সুযোগ পাবেন। এছাড়া একজন গ্রাহক একই পরিমাণ ডাটা ক্রয় করে নির্দিষ্ট সময়সীমার মধ্যে বিভিন্ন মেয়াদে ডাটা প্যাক কিনলেও তা ক্যারি ফরওয়ার্ড করার সুযোগ পাবেন।

নির্দেশিকায় বলা হয়েছে, যেকোনো অপারেটর একজন গ্রাহককে দিনে সর্বোচ্চ চারটি কমার্শিয়াল প্যাকেজের এসএমএস পাঠাতে পারবে এবং গ্রাহককে অবশ্যই প্রতি মাসের খরচ হিসাব সম্বলিত বাংলা এসএমএস প্রতিমাসের ১৫ তারিখের মধ্যে দিতে হবে।

মঙ্গলবার বিটিআরসির সম্মেলন কক্ষে মোবাইল ফোন অপারেটরের ডাটা ও ডাটা সংশ্লিষ্ট বিভিন্ন প্যাকেজের নতুন এই নির্দেশিকার উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV