শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার চট্টগ্রামে চোরাই সিএনজিসহ গ্রেপ্তার ২ চট্টগ্রামে চোলাই মদসহ গ্রেপ্তার ৪

‘এখনো কেন সীতাকুণ্ডের ডিপোর মালিককে গ্রেফতার করা হয়নি?’

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ৬ জুন, ২০২২
  • ৩৭১ বার পঠিত

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে হতাহতের ঘটনায় এখনো কেন ওই ডিপোর মালিককে গ্রেফতার করা হয়নি, সেই প্রশ্ন করেছেন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ।

রোববার জাতীয় সংসদে শুরু হওয়া অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ প্রশ্ন করেন তিনি।

ঘটনার কারণ ও ক্ষয়ক্ষতি নিয়ে সংসদে সংশ্লিষ্ট মন্ত্রীর বিবৃতি দাবি করেন তিনি। একইসঙ্গে নামমাত্র কোনো কমিটি না করে একটি নিরপেক্ষ তদন্ত কমিটির মাধ্যমে ডিপোর ওই ঘটনা তদন্ত করারও দাবি জানান এমপি হারুন।

এমপি হারুন আগুন ও বিস্ফোরণে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করে বলেন, সীতাকুণ্ডের এ ঘটনা ভয়াবহ। গত ৫০ বছরে কোনো ডিপোতে এ ধরনের ঘটনা ঘটেনি। এটি একটি বেসরকারি ডিপো। এখানে হাজার হাজার কনটেইনার সংরক্ষিত ছিল। যারা ব্যবস্থাপনার দায়িত্বে, ডিপোর মালিক এখনো গ্রেফতার হননি। যারা এটি পরিচালনার সঙ্গে জড়িত, এখনো তাদের আইনের আওতায় আনা হয়নি।

হারুন আরও বলেন, ‘ডিপোতে যে দাহ্য পদার্থের কনটেইনার ছিল, সে সম্পর্কে আগে থেকে তাদের অবহিত থাকা উচিত ছিল। সাধারণ কনটেইনারের মধ্যে দাহ্য পদার্থের কনটেইনার ঢোকালে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। যে ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে, তার দায়দায়িত্ব কে নেবে? যারা ক্ষতিগ্রস্ত হলেন, তাদের কে অর্থসহায়তা দেবে?- এমন প্রশ্ন করেন বিএনপির এই সংসদ সদস্য।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs