সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

এডিসি হারুন ও ওসি কাইয়ুমের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ৩৭৮ বার পঠিত

শিক্ষার্থীদের দাবির মুখে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন পুলিশ প্রতিনিধিরা। তারা জানিয়েছেন তদন্ত করে অভিযোগের সত্যতা মিললে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের সময় পুলিশের ‘প্রশ্নবিদ্ধ’ আচরণের কারণে ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান, ডিএমপির রমনা জোনের এডিসি হারুন-অর-রশিদ ও নিউমার্কেট থানার ওসি স.ম. কাইয়ুমকে প্রত্যাহারসহ ১০ দফা দাবি জানিয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (২০ এপ্রিল) রাতে ঢাকা কলেজের শহীদ আ. ন. ম. নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা। সাধারণ শিক্ষার্থীদের পক্ষে সংবাদ সম্মেলন কথা বলেন প্রতিনিধিদল।

শিক্ষার্থীদের দাবিতে বলা হয়, ‘দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর ডিসি, এডিসি ও নিউ মার্কেট থানার ওসিকে প্রত্যাহার করতে হবে। এবং পুলিশ প্রশাসনকে কলেজ প্রশাসনের কাছে ক্ষমা চাইতে হবে।’

এদিকে সম্প্রতি পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হারুন অর রশিদের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে দেখা গেছে, এডিসি হারুন তার অধস্তন পুলিশ কনস্টেবলকে চড় মারছেন।

রাজধানীর নিউমার্কেট এলাকায় মঙ্গলবার দুপুরে ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষ চলাকালে এই ঘটনা ঘটান এডিসি হারুন। তার এ ধরনের আচরণের তীব্র নিন্দা ও সমালোচনা করছেন অনেকে।

ভিডিওটিতে দেখা যায়, নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের ছাত্রদের লক্ষ্য করে পুলিশ সদস্যদের রাবার বুলেট ছোড়ার নির্দেশ দিচ্ছিলেন এডিসি হারুন। এ সময় এক পুলিশ সদস্য তার ‘গুলি শেষ হয়ে গেছে’ বলায় তাকে চড় মারেন এডিসি।

বুধবার (২০ এপ্রিল) বিকালে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, আমি ভিডিও দেখিনি, কী পরিস্থিতিতে এডিসি অন্য সদস্যকে চড় মেরেছেন। রমনার ডিসি যদি রিপোর্ট করেন তাহলে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV