রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

কমলনগরে সরকারি পাঠ্য বইসহ আটক দুই

মাহমুদুর রহমান মনজু ,লক্ষ্মীপুর:
  • আপডেট টাইম : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
  • ১২০ বার পঠিত

লক্ষ্মীপুরের কমলনগরে বিভিন্ন শ্রেণির সরকারি পাঠ্য বইসহ দুইজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী। এসময় একটি পিকআপ ভ্যানসহ প্রায় ১০ হাজার বই জব্দ করা হয়। শনিবার বিকালে উপজেলার হাজিরপাড়া আল আরাফাহ দারুল উলুম দাখিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে মাদ্রাসা সুপার মাওলানা মোঃ নুরুল আমিন পলাতক রয়েছে।

আটকরা হলেন, পিকআপ চালক বিশাল ও বই ক্রেতা মোশারফ হোসেন।

স্থানীয়রা ও আটক দুই ব্যক্তি জানায়, হাজিপাড়া আল-আরাফা দারুল উলুম দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ নুরুল আমিন বই ক্রেতা মোশারেফ হোসেনকে মুঠোফোনে পুরোনো কাগজ বিক্রির প্রস্তাব দেন। সে অনুযায়ী শনিবার তিনি পিকআপ নিয়ে ওই মাদ্রাসায় আসেন। পরে ২০ হাজার টাকার বিনিময়ে মাদ্রাসার সহকারী শিক্ষক ও সুপারের ভাগিনা মোঃ সোলাইমান অফিস কক্ষের তালা খুলে বইগুলো পিকআপে তুলে দেন। এসময় স্থানীয়রা পিকআপে মাদ্রাসার বিভিন্ন শ্রেণির (২০২১-২২) শিক্ষাবর্ষের বই দেখতে পেয়ে তাদের আটক রেখে পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ গিয়ে বইভর্তি পিকআপটি জব্দ এবং বইয়ের ক্রেতা ও পিকআপ চালককে আটক করে থানায় নিয়ে যান।

এর আগেই টের পেয়ে পালিয়ে যান মাদ্রাসা সুপার। এ বিষয়ে কথা বলার জন্য মাদ্রাসা সুপার, সহকারী শিক্ষক ও সুপারের ভাগিনা মোঃ সোলাইমানের সঙ্গে মুঠোফোনে বারবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

কমলনগর থানার ওসি সোলায়মান জানান, সরকারি বই কেনা বেচার ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। বিপুল পরিমান বইসহ পিকআপভ্যান জব্দ করা হয়েছে। আটক পিকআপ ভর্তি সরকারি বই ও দুই ব্যক্তি থানা হেফাজতে রয়েছে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মতিন জানান, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। ওই কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV