শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৪৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

কোর্টে ওসি প্রদীপের চিৎকার, বউয়ের মুখে ‘পরিবার’ ধ্বংসের নালিশ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ৪৫২ বার পঠিত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুর্নীতি মামলার রায় ঘোষণার সময় সাবেক ওসি প্রদীপ ও তার স্ত্রী চুমকি কারণকে আদালতে হাজির করার আগে নানা দৃশ্যের অবতারণা হয়।

প্রিজন ভ্যান থেকে নামানোর পর থেকে এজলাসে নেওয়া পর্যন্ত চিৎকার করে নিজেকে নির্দোষ দাবি করেন টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ।

এর আগেই কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে প্রদীপের তার স্ত্রী চুমকি কারণকে আদালতে হাজির করা হয়।

প্রিজন ভ্যান থেকে নামানোর পর থেকে এজলাসে নেওয়ার সময় ওসি প্রদীপ বলতে থাকেন, ‘আমি নির্দোষ, আমাকে ফাঁসানো হয়েছে। আমি নিজের স্বার্থে কিছুই করিনি, যা করেছি রাষ্ট্রের স্বার্থে।’

এদিকে আদালত থেকে বের করে প্রিজন ভ্যানে তোলার সময় রায়ে অসন্তুষ্টির কথা সাংবাদিকদের জানিয়েছেন ওসি প্রদীপের স্ত্রী চুমকি কারণ।

তিনি বলেন, ‘আমরা এ রায়ে সন্তুষ্ট নই। আমার স্বামী ওসি প্রদীপ কুমার দাশ ভালো কাজ করেছে বিধায় বিভিন্ন মহল তার বিরুদ্ধে লেগেছিল। তারা ষড়যন্ত্র করে মিথ্যা মামলায় ফাঁসিয়ে আমাদের পরিবারকে ধ্বংস করেছে।’

মামলার রায় ঘোষণার পর ন্যায় বিচার পাননি দাবি করে উচ্চ আদালতে যাওয়ার কথা জানিয়েছেন ওসি প্রদীপের আইনজীবী সমীর দাশগুপ্ত।

তিনি সাংবাদিকদের বলেন, ‘রায়ে আমরা সংক্ষুব্ধ। ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছি আমরা। তাদের বিরুদ্ধে যে অভিযোগগুলো ছিলো অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিং, সম্পত্তি হস্তান্তর বা স্থানান্তর এসবের কিছুই ঘটেনি। ওসি প্রদীপ ও তার স্ত্রীর সব সম্পত্তি বৈধ। ওনার (ওসি প্রদীপ) সাথে কথা হয়েছে, ওনি ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন বলে জানিয়েছেন। আমরা রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাব।’

বুধবার সকাল সোয়া এগারোটায় প্রদীপ-চুমকি দম্পতির বিরুদ্ধে দুদকের দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালত।

এই মামলায় টেকনাফ মডেল থানার বরখাস্ত হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশকে ২০ বছর এবং তার স্ত্রী চুমকি করণকে ২১ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছে আদালত।

এছাড়া প্রদীপকে ৪ কোটি ১০ লাখ ১০ হাজার ও চুমকিকে ৪ কোটি ১১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে প্রদীপকে ২ বছর ৮ মাস ও চুমকিকে ২ বছর ৯ মাস কারাদণ্ড দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV