মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
আসাদুজ্জামান আসাদের যত ‘অপকর্ম’ শ্রীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার

ঘাসফুলের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ৫১২ বার পঠিত
চট্টগ্রামে বেসরকারী উন্নয়ন সংস্থা ঘাসফুলের বাস্তবায়নে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় মঙ্গলবার সকাল ১১টায় বাংলাদেশ শিশু একাডেমি চট্টগ্রাম মিলনায়তনে চট্টগ্রাম সিটি কর্পোশনের ওয়ার্ড পর্যায়ে গঠিত শিশু সুরক্ষা কমিটির সদস্যদের অংশগ্রহনে দিনব্যাপি এক কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- ওয়ার্ড পর্যায়ে গঠিত কমিটির রৌফাবাদ ইউনিটের সভাপতি আলহাজ্ব আব্দুল নবী। অনুষ্ঠানে ঘাসফুলের প্রোগ্রাম সমন্বয়কারী সিরাজুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমী চট্টগ্রামের জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ও জেলা শিশু পরিবিক্ষণ কমিটির সদস্য জনাব নুরুল আবছার ভুঁঞা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহর সমাজসেবা কর্মকর্তা মো: আশরাফ উদ্দিন। অনুষ্ঠানে আলোচনায় অংশগ্রহণ করেন, ব্র্যাকের জেলা প্রতিনিধি মো: আবদুল কাহ্হার, স্বপ্নীল ব্রাইট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোহাম্মদ আলী শিকদার, কারিতাসের প্রোগ্রাম অফিসার এমদাদুল ইসলাম চৌধুরী, সংশপ্তকের উপ-পরিচালক অগ্রদূত দাশগুপ্ত, যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থার সমন্বয়কারী মো: মনজিলুর রহমান। আলোচনায় বক্তারা বলেন- ওয়ার্ড ভিত্তিক ঘাসফুলের সহযোগিতায় গঠিত শিশু সুরক্ষা কমিটির যথাযথ সামাজিক উদ্যোগ গ্রহণে চট্টগ্রাম শহরে সত্যিকার অর্থে শিশু সুরক্ষা নিশ্চিত ও শিশুশ্রম কমিয়ে আসবে বলে মনে করেন।
আরও পড়ুন:
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, শিশু অধিকার সনদ ও আন্তর্জাতিক চুক্তির সাথে সমন্বয় করে কাজ করলে দেশ এগিয়ে যাবে। সরকার শিশু সুরক্ষায় ও শিশুশ্রম প্রতিরোধে কাজ করছে। নারী ও শিশু নির্যাতনে সরকার এবং আইন প্রয়োগকারী সংস্থা বর্তমানে অনেক দৃশ্যমান কাজ করছে। শিশুশ্রম ও শিশু সুরক্ষা বিষয়ে সকলের সমন্বয় প্রয়োজন। বিশেষ অতিথি ও আলোচকরা বলেন- শিশু সুরক্ষা ও উন্নয়নে শুধুমাত্র প্রকল্পের মধ্যেই সীমাব্ধ থাকলে হবেনা নারী ও শিশুদের প্রতি সহিংসতা, নির্যাতন, এবং শোষণ প্রতিরোধকল্পে ইতিবাচক ও সহায়ক সমাজিক আদর্শের অনুশীলন ও উন্নয়ন প্রয়োজন।
শিশু সুরক্ষায় সরকারের হেলপ লাইন টুল প্রি নাম্বর ‘শিশু সহায়তা ফোন-১০৯৮,নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯ এবং জরুরী সহায়তা ৯৯৯ এর কার্যকারিতা এবং স্থানীয় পর্যায়ে বাস্তবায়নের গুরুত্ব নিয়ে আলোচনা হয়। অনুষ্ঠানে ওয়ার্ড পর্যায়ের গঠিত কমিটির সদস্য ও দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি এবং সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs