বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

জমি লিখে বাবাকে শিকল দিয়ে বেঁধে রেখেছেন ছেলে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ২০৩ বার পঠিত

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জমি লিখে নিয়ে বাবাকে পাগল বানিয়ে এক বছর ধরে বাড়ির উঠানে শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ উঠেছে ছেলের বিরুদ্ধে। এ ঘটনায় বাবাকে বন্দিদশা থেকে মুক্ত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছেন বড় ছেলে ইউসুফ আলী। গত বুধবার দুপুরে উপজেলা পরিষদের মাসিক সভায় এ নিয়ে আলোচনা হলেও বন্দিদশা থেকে মুক্তি মেলেনি অসহায় বাবার। তবে প্রশাসন বলছে, শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

অসহায় ওই বাবার নাম মফিজ উদ্দিন ছুট (৮০)। তিনি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার আকাশীল গ্রামের বাসিন্দা। তার দুই ছেলে ও তিন কন্যাসন্তান রয়েছে। বয়সের ভারে অসুস্থ। দিন কাটছে বাড়ির বারান্দায় শিকল পরা অবস্থায়।

জানা যায়, চিকিৎসার কথা বলে ছোট ছেলে আব্দুল হাকিম ২০২০ সালে পাঁচ বিঘা জমি নিজের নামে লিখে নেন। এ ঘটনা যেন জানাজানি না হয় সেজন্য বাবাকে শিকল দিয়ে বেঁধে রাখছেন বাড়ির উঠানে। বড় ছেলে ইউসুফ আলী বাবাকে খোঁজাখুঁজির এক পর্যায়ে শিকলবন্দি অবস্থায় দেখতে পান। কিন্তু ছোট ভাই সবাইকে অমান্য করায় বাবাকে উদ্ধারের জন্য বড় ছেলে বৃহস্পতিবার পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।

বড় ছেলে ইউসুফ আলী বলেন, ‘আমার বাবাকে পাগল সাজিয়ে বারান্দায় শিকল দিয়ে বেঁধে রাখা হয়। আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করতে দেয় না। আমরা এর সুষ্ঠু বিচার চাই।’

তবে এই বিষয়ে অভিযুক্ত আব্দুল হাকিম কথা বলতে রাজি হননি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, উপজেলা আইনশৃঙ্খলা সভায় এ নিয়ে অনেক আলোচনা হয়েছে। প্রশাসন ওই বৃদ্ধকে বন্দিদশা থেকে উদ্ধার করবে মর্মে সভায় কথা দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV