মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

ট্রাফিক পুলিশের কেইস স্লিপ ধরে বিকাশ প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ২৯৬ বার পঠিত
গত ০১/০১/২০২২ তারিখ সকালে একজন বিশ্ববিদ্যালয় ছাত্র তার বাবার নিকট হতে বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফ্রি দেওয়ার জন্য ৪০,০০০/ টাকা নিয়ে স্থানীয় বিকাশের এজেন্ট হতে উক্ত টাকা নিজের বিকাশ একাউন্টে ক্যাশইন করে। বিকাশ প্রতারকরা তাকে কল করে বিকাশ অফিসের কর্মকর্তা সেজে ওটিপি নিয়ে তার একাউন্টে থাকা ৪০ হাজার টাকা এবং পরবর্তীতে একাউন্টটি সচল করার জন্য কৌশলে আরোও ৭১ হাজার টাকা সহ মোট এক লাখ এগারো হাজার টাকা হাতিয়ে নেয়। এর প্রেক্ষিতে উক্ত ছাত্রটি সেমিস্টার ফি দিতে ব্যর্থ হলে সে উক্ত সেমিস্টার ড্রপ করতে বাধ্য হয়।
এ বিষয়ে সিটি-সাইবারে আভিযোগ করা হলে, বিকাশ তথ্য বিবরনী এবং সিডিআর এ্যানালাইসিস করে জানা যায় যে, অপরাধী চুরির টাকা বিভিন্ন দোকানে মটর সাইকেলে ঘুরে ঘুরে ক্যাশ আউট করত। এই রকম বিভভিন্ন দোকান এর সিসি ফুটেজে অপরাধীর পালসার মটর সাইকেলের নম্বর পাওয়া যায়। পরে মটর সাইকেলের প্রকৃত মালিকের সাথে যোগাযোগ করলে জানা যায় যে ২০১৮ সালের ডিসেম্বর মাসে উত্তরা থেকে মটর সাইকেলটি চুরি যায়। সেই চোরাই মটর সাইকেল দিয়েই একদল প্রতারক প্রতারনার টাকা বিভিন্ন বুথ ও দোকান থেকে ক্যাশ আউট করত।
উক্ত চোরাই মটর সাইকেলের আরো বিস্তারিত খোঁজ করা হলে জানা যায় যে মটর সাইকেলটি ২০২০ সালে একটি ট্রাফিফ কেইস এ অভিযুক্ত হয়। উক্ত কেইস স্লিপ থেকে প্রাপ্ত মোবাইল নাম্বারের সূত্র মোতাবেক এসি ধ্রুব জ্যোতির্ময় গোপ এর নেতৃত্বে ইন্টারনেট রেফারেল টিম আসামী ১/ মোঃ তারেকুল ইসলামকে ঢাকা থেকে গত ৮ তারিখে গ্রেফতার করে। তার কাজ হলো মূল প্রতারকদের টাকা ক্যাশ আউট করে দেওয়া। তাকে নিয়ে মাগুরার শ্রীপুর থানার মহেষপুর হতে মোঃ বাপ্পি শেখ ও রাসেল আহম্মেদ নামে ২ জনকে গত ৯ তারিখ গ্রেফতার করা হয়। তাদের নিকট হতে ০৫ টি মোবাইল, ০৬ টি মোবাইল সিম এবং উল্লেখিত মটর সাইকেল জব্দ করা হয়। প্রাথমিকভাবে তারা তাদের অপরাধের কথা স্বীকার করেছে।
এই বিষয়ে হাজারীবাগ থানার মামলা নং-৩৮, তারিখ-২০/০১/২০২২ খ্রিঃ, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৩/২৪/৩৫ ধারায় মামলা রজু করা হয়েছে। বিজ্ঞ আদালত গ্রেফতারকৃতদের ০২ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV