রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

ডান্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা পড়া সেই বিএনপি নেতা কারামুক্ত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
  • ২৪ বার পঠিত

হাতকড়া ও ডান্ডাবেড়ি পরে মায়ের জানাজা পড়ে আলোচনায় আসা গাজীপুরের কালিয়াকৈর থানার বিএনপি নেতা আলী আজম কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। রাজনৈতিক একটি মামলায় এক মাস নয় দিন কারাভোগ করার পর জামিন পেলেন তিনি।

বুধবার গাজীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ তার জামিন মঞ্জুর করেছে বলে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন আলী আজমের আইনীবী মো. আনিসুর রহমান।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের বোয়ালী গ্রামের উম্মত আলীর ছেলে আলী আজম ইউনিয়ন বিএনপির সভাপতি। আইনজীবি মো. আনিসুর রহমান জানান,  গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় আওয়ামী লীগের একটি কার্যালয়ে হামলা ও ভাংচুরের ঘটনায় দায়ের করা একটি মামলায় গত ২ ডিসেম্বর পুলিশের হাতে গ্রেপ্তার হন আজম।

তিনি জেলে থাকাকালেই গত ১৮ ডিসেম্বর তার মা সাহেরা বেগম বার্ধক্য জনিত কারণে মারা যান। তার জানাজায় অংশ নিতে আজমের পরিবারের সদস্যরা আইনজীবীর মাধ্যমে ১৯ ডিসেম্বর জেলা প্রশাসক বরাবর প্যারোলে মুক্তির আবেদন করেন; কিন্তু ওই দিন দাপ্তরিক কাজ শেষ না হওয়ায় ২০ ডিসেম্বর তিন ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পান আলী আজম।

মুক্তি পেয়ে সকাল ১০টার দিকে নিজ বাড়ির পাশে মায়ের জানাজাস্থলে উপস্থিত হন তিনি এবং নিজেই জানাজা পড়ান। মায়ের দাফন শেষে আবার কারাগারে নিয়ে যাওয়া হয় তাকে। পুরোটা সময় হাতকড়া ও ডান্ডাবেড়ি পরা অবস্থায় ছিলেন আলী আজম। জানাজা পড়ানোর সময়ও হাতে হাতকড়া ও পায়ে ডান্ডাবেড়ি পরা ছিল তার।

বিভিন্ন সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হওয়ার পর ব্যাপক আলোচনা-সমলোচনা শুরু হয়েছিল।

ওই ঘটনায় ২১ ডিসেম্বর ‘হাতকড়া-ডান্ডাবেড়ি নিয়েই মায়ের জানাজা পড়লেন বিএনপি নেতা’ শিরো নামে একটি খবর সচিত্র খবর প্রকাশিত হলে বেশ আলোচনা সমালোচনার সৃষ্টি হয়।

তার আইনজীবী আনিসুর রহমান জানান, জামিন আবেদনে বিভিন্ন সংবাদপত্রে খবর সংযুক্ত করে দেওয়া হয়েছিল। বিচারক নাজমুন নাহার বিষয়টি আমলে নিয়ে তার জামিন মঞ্জুর করেছেন।

জামিনের কাগজ কারাগারে পাঠানো হলে তা যাচাই বাছাই করে সন্ধ্যায় মুক্তি দেয়া হয় তাকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV