রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

নকআউটের চ্যালেঞ্জে রাতেই নামছে মেসির আর্জেন্টিনা

ক্রীড়া প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ৬৬ বার পঠিত

গ্রুপ পর্বের আমেজ শেষে এবার বিশ্বকাপে নকআউটের রোমাঞ্চ। হেরে যাওয়া মানে চোখের জলে বিদায়। দ্বিতীয় সুযোগ নেই। আজ শনিবার থেকে শুরু হচ্ছে শেষ ষোলো মানে নকআউটের লড়াই। আর প্রথম দিনেই মাঠে নামবে ফেভারিটদের ফেভারিট আর্জেন্টিনা। যেখানে লিওনেল মেসিদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ১টায় কাতারের আহমাদ বিন আলি স্টেডিয়ামে নকআউট পর্বের এই লড়াই হবে। তার আগে দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে নেদারল্যান্ডস লড়বে যুক্তরাষ্ট্রের সঙ্গে। খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে, ম্যাচটি শুরু রাত ৯টায়।

নকআউট পর্বের ম্যাচটি খেলার আগে আত্মবিশ্বাসের কোনো কমতি নেই আর্জেন্টিনার। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হারের পর টানা দুই জয়ে স্বস্তি সাবেক চ্যাম্পিয়নদের শিবিরে। সবচেয়ে বড় কথা, পোল্যান্ডের বিপক্ষে লিওনেল মেসি পেনাল্টি মিস করলেও জয় তুলে নিয়েছে দল।

লিওনেল স্কালোনির দল তাই আত্মবিশ্বাসে টগবগ করছে। অস্ট্রেলিয়ার সঙ্গে আর্জেন্টিনার রেকর্ডও বেশ ভাল। এখন অব্দি আন্তর্জাতিক ম্যাচে সাতবার মুখোমুখি হয়েছে তারা। যেখানে প্রথম দেখায় আর্জেন্টিনাকে হারিয়ে চমকে দিয়েছিল সকারুরা। কিন্তু এর পরের ছয় ম্যাচের পাঁচটিতেই জিতেছে মেসিরা। ড্র হয়েছে একটি। তবে বিশ্বকাপের মূল পর্বে এবারই প্রথম দেখা হতে যাচ্ছে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার।

এমন একটা ম্যাচ খেলার আগে আর্জেন্টাইন কোচ স্কালোনি জানিয়ে দিলেন, ‘আমাদের মতো কঠিন দুটি ম্যাচ জিতেই তারা এখানে এসেছে। অস্ট্রেলিয়াকে সহজ প্রতিপক্ষ ভাবার ভুল আমরা করব না। সৌদি আরবের বিপক্ষে আমরা দেখেছি, বিশ্বকাপে ফেভারিট বলে কিছু নেই।’

তার মানে সতর্ক হয়েই কাতারের মাঠে নামবে আর্জেন্টিনা। সঙ্গে অস্বস্তির খব,র দলের অন্যতম সেরা তারকা আনহেল দি মারিয়া রয়েছেন ইনজুরিতে। আরেকটা অস্বস্তির খবর, বিশ্বকাপে লিওনেল মেসির গোল সংখ্যা ৮। এই ৮ গোলের ১টিও নকআউট রাউন্ডে করতে পারেননি তিনি। এই ধারাবাহিকতা থাকলে হয়তো বেশিদূর যাওয়া হবে না দলটির।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV