মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:০০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

নাপা সিরাপের দাম বেশি নেওয়ায় ২৪ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ১৯৫ বার পঠিত

রংপুরে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে নাপা সিরাপ বিক্রি করাসহ মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও স্যাম্পল বিক্রির অপরাধে পাঁচ ফার্মেসিকে ২৪ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (১৭ জুলাই) বিকেলে রংপুর নগরীর ধাপ মেডিকেল মোড় এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ আরিফ মিয়া। এসময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক বোরহান উদ্দিন। এতে সহযোগিতা করে রংপুর মেট্রোপলিটন পুলিশ।

অভিযানে রায়হান মেডিসিনকে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে নাপা সিরাপ বিক্রয় ও স্যাম্পল ওষুধ বিক্রয় করার অপরাধে ১০ হাজার টাকা জরিমান করা হয়। একই এলাকায় মেয়াদোত্তীর্ণ ও স্যাম্পল ওষুধ বিক্রির অপরাধে মজিদুল ফার্মেসিকে ৩ হাজার টাকা, নাবিয়্যাম ফার্মেসিকে ৫ হাজার টাকা, ভাই ভাই মেডিসিন ও সার্জিক্যালকে ৫ হাজার টাকা এবং আলম মেডিসিনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জনস্বার্থে এ ধরনের তদারকি অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ আরিফ মিয়া।

তিনি বলেন, জরিমানা করা আমাদের উদ্দেশ্য নয়। আমরা অভিযান চলাকালে মাইকিং, লিফলেট ও পাম্পলেট বিলির মাধ্যমে ব্যবসায়ী, ক্রেতা ও বিক্রেতাদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্পর্কে অবহিত ও সচেতন করার চেষ্টা করছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV