মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১০:০৪ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

নারীদের সুরক্ষায় স্ন্যাপচ্যাটে যেসব ফিচার রয়েছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১৬৪ বার পঠিত

ফেসবুক, ইন্সটাগ্রামের মতো বিশ্বজুড়ে জনপ্রিয় হয়ে উঠেছে স্ন্যাপচ্যাট। এতে এমন অনেক সুরক্ষা ফিচার রয়েছে যা অন্য কোন সোশ্যাল অ্যাপে দেখা যায় না। বিশেষ করে নারীদের সুরক্ষার জন্য রয়েছে একাধিক ফিচার।

স্ন্যাপচ্যাট শুধুই বন্ধুর জন্য

নিজের বন্ধুদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য স্ন্যাপচ্যাট চালু হয়েছিল। তাই আপনি যে ব্যবহারকারীকে নির্বাচিত করবেন সেই আপনার পোস্ট দেখতে পাবেন। ফলে তরুণীরা এই প্ল্যাটফর্মে নিজেদের অনেক বেশি সুরক্ষিত মনে করেন।

লোকেশন শেয়ারিং

সুরক্ষার কারণে স্ন্যাপচ্যাট ব্যবহারকারীদের লোকেশন শেয়ারিং বন্ধ রাখে। কখনো লাইভ লোকেশন শেয়ার করলে কতক্ষণ তা শেয়ার হবে তা শুরুতেই নির্বাচন করা সম্ভব। নির্বাচিত সময় শেষ হলে লাইভ লোকেশন শেয়ারিং বন্ধ হয়ে যায়। শুধু বন্ধুদের সঙ্গেই লোকেশন শেয়ার করা যায়।

​পাবলিক নিউজ ফিড ও কমেন্ট

স্ন্যাপচ্যাটে কোন নিউজ ফিড অথবা পাবলিক কমেন্টের অপশন নেই। ফলে আপনার ইচ্ছার বিরুদ্ধে কোন কনটেন্ট ‘ভাইরাল’ হওয়ার সম্ভাবনা নেই। শুধু অ্যাপের ডিসকভার বিভাগ থেকে পাবলিক কনটেন্ট দেখা যাবে। এছাড়াও গ্রুপ চ্যাটে সর্বোচ্চ ৬৪ জন যোগ দিতে পারবেন। গ্রুপে আপনার কোন ফ্রেন্ড ইতোমধ্যেই সদস্য না হলে সেই গ্রুপে আপনি জয়েন করতে পারবেন না। যা এই প্ল্যাটফর্মকে আরও সুরক্ষিত করেছে।

​সহজ রিপোর্টিং

স্ন্যাপচ্যাটে অবাঞ্ছিত মানুষদের দূরে রাখা খুব সহজ। এই অ্যাপে আপনাকে কেউ হয়রানি, হুমকি, ধমক দিয়ে মেসেজ করলে সহজেই রিপোর্ট করে সেই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন। বিশেষ করে মহিলাদের হয়রানি করলে ব্যবস্থা নেয় এই অ্যাপ। এছাড়াও কোন ব্যক্তির বিরুদ্ধে কে রিপোর্ট করেছে তা কোন ভাবেই জানায় না স্ন্যাপচ্যাট।

​অ্যাপেই সাপোর্ট

সম্প্রতি এই অ্যাপের মধ্যে যুক্ত হয়েছে একাধিক রিসোর্স। সেখানে অ্যাপের মধ্যে নিজেকে সুরক্ষিত রাখতে বিশেষ সাপোর্ট দিচ্ছে স্ন্যাপচ্যাট। গ্রাহকের মানসিক স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দিচ্ছে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV