রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

পুরুষদের কপালে প্রতিবাদের ‘টিপ’

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ২৬৩ বার পঠিত

রাজধানীর ফার্মগেট এলাকায় গতকাল শনিবার তেজগাঁও কলেজের এক শিক্ষিকাকে টিপ পরার কারণে গালি দিয়ে হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। খোদ পুলিশের পোশাক পরা এক ব্যক্তির বিরুদ্ধেই অভিযোগ করেছেন ভুক্তভোগী। তিনি তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক লতা সমাদ্দার।

লতা সমাদ্দার আরো অভিযোগ করেন, সেই সময় তিনি প্রতিবাদ জানালে তার গায়ের ওপর দিয়ে মোটরসাইকেল চালিয়ে দেওয়ার চেষ্টা করেন পুলিশের পোশাক পরা ওই ব্যক্তি।

ঘটনাটির প্রতিবাদে এখন ফেসবুক ভারী। কপালে টিপ পরা ছবি পোস্ট করছেন অসংখ্য নারী। শুধু নারী নন, পুরুষরাও কপালে টিপ পরে ছবি তুলছেন। তারাও প্রতিবাদ জানিয়ে তা ফেসবুকে পোস্ট করছেন। টিপ পরার ছবি দিয়ে এক পুরুষ তার ফেসবুকে লিখেছেন, ‘টিপ পরেছি কপালে আমরা, গড়তে প্রতিবাদ; সবাই মিলে কাটাই চলো চিন্তার অবসাদ। ‘

অপূর্ব ইব্রাহিম নামের একজন সংবাদকর্মী টিপ করা ছবি দিয়ে ফেসবুকে লিখেছেন, ‘হোক প্রতিবাদ। ’

নারীকে উত্ত্যক্তের প্রতিবাদ জানিয়ে জীবন আহমেদ নামে ফটো সাংবাদিক ফেসবুক ওয়ালে লিখেছেন, “পুলিশের পোশাক পরা ব্যক্তি তাকে ‘টিপ পরছোস কেন’ বলে অশ্রাব্য ভাষায় গালি দেয়। আমরা স্বপ্ন দেখি ইউরোপ-আমেরিকার মতো, কিন্তু আমাদের শিক্ষাব্যবস্থা ও চিন্তাভাবনা আফগানিস্তানের মতো। ”

এদের সঙ্গে যোগ দিয়েছেন ছোট পর্দার অভিনেতা মনোজ প্রামাণিক। রবিবার (৩ এপ্রিল) সন্ধ্যায় জানিয়েছেন অভিনব প্রতিবাদ। তিনি নিজের কপালে টিপ দিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেছেন। সেই পোস্টে কিছু না লিখলেও নীরবভাবেই কঠোর প্রতিবাদ জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV