রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:০৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

ফেসবুক রিলস থেকে আয়ের সুযোগ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪০৫ বার পঠিত

২০২১ সালে সীমিত সংখ্যক দেশে রিলস ফিচার (ছোট ভিডিও) চালু করেছিল ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। এবার বিশ্বের ১৫০টি দেশে এ সেবা চালুর ঘোষণা দিল ফেসবুক। সংক্ষিপ্ত ভিডিও ফরম্যাট থেকে এবার আয় করার সুযোগও থাকছে।

ফিচারটির মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা ছোট ভিডিও (৬০ সেকেন্ড) তৈরি করতে পারবেন এবং সেই ভিডিও শেয়ার করতে পারবেন। এমনকি ইনস্টাগ্রাম রিলের জন্য তৈরি ভিডিও যে কেউ ফেসবুক রিলসে শেয়ার করতে পারবেন। এর মাধ্যমে কন্টেন্ট ক্রিয়েটররা উপার্জনের জন্য আরও বড় মার্কেট পাবেন।

শুধু তাই নয়, অন্যের তৈরি ভিডিওর সমন্বয়ে নতুন ভিডিও তৈরির সুযোগও থাকছে ফিচারটিতে। নিজেদের তৈরি ভিডিও রিলসের পাশাপাশি স্টোরিজ ও ওয়াচ ফিচারেও বিনিময় করতে পারবেন নির্মাতারা। ফেসবুকের নিউজফিডের ওপরে লাইভ, রুম, গ্রুপের পাশেই দেখা মিলবে রিলস ফিচারের।

মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ফেসবুক বার্তায় জানিয়েছেন, রিলস ইতোমধ্যে আমাদের সবচেয়ে দ্রুত বর্ধনশীল কনটেন্ট ফরম্যাট, যা বিশ্বজুড়ে সব ব্যবহারকারীর জন্য সহজলভ্য করা হয়েছে।

কীভাবে উপার্জন করবেন?

ইনস্টাগ্রাম রিলসের মতোই ফেসবুক রিলস থেকে উপার্জন করা সম্ভব। সেক্ষেত্রে ক্রিয়েটারকে ব্র্যান্ড প্রোমোশন করতে হবে। বিভিন্ন সংস্থা রয়েছে যারা ক্রিয়েটরদের মাধ্যমে বিভিন্ন পণ্য বিজ্ঞাপন দিয়ে থাকেন। সেক্ষেত্রে ফেসবুক রিলসে যত বেশি সংখ্যক ফলোয়ার্স রয়েছে সেই ক্রিয়েটারের তত বেশি উপার্জনের সম্ভাবনা রয়েছে।

এ ছাড়াও বিভিন্ন ইনফ্লুয়েন্সার মার্কেটিং সংস্থা রয়েছে। এই সংস্থাগুলো ফেসবুক রিলসের বিভিন্ন ক্রিয়েটরদের ম্যানেজ করেন। সেই সব এজেন্সির মাধ্যমেও বিভিন্ন সংস্থার সঙ্গে বিজ্ঞাপনের জন্য চুক্তি করা যেতে পারে।

শুধু তাই নয়, ভিডিও নির্মাতারা চাইলে নিজেরাই ভিডিওর নিচে স্টিকার বিজ্ঞাপন দেখিয়ে সরাসরি আয় করতে পারবেন। রিলস ভিডিওর পর্দাজুড়ে বিজ্ঞাপন দেখানোর পরিকল্পনাও রয়েছে ফেসবুকের।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV