রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

বন্দি জীবনের মুক্তি, স্কুল-কলেজে ঘণ্টা বাজবে কাল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৯৩ বার পঠিত

কিছুটা উন্নতি হয়েছে করোনা পরিস্থিতির। দীর্ঘদিন পর খুলছে স্কুল-কলেজ। বন্দি জীবন থেকে যেন মুক্তি মিলছে শিক্ষার্থীদের। এতে উচ্ছ্বসিত শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) থেকে তাই বাজবে স্কুল-কলেজের ঘণ্টা। আঙিনা মাতবে ছাত্র-ছাত্রীদের কোলাহলে। সশরীরে ক্লাসের জন্য প্রস্তুত শিক্ষা-প্রতিষ্ঠানও। চলছে শেষ মুহূর্তের ধোয়া মোছার কাজ। জোর দেয়া হচ্ছে স্বাস্থ্যবিধিতেও।

দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকায় যেন হাঁপিয়ে ওঠেছিলেন শিক্ষার্থীরাও। স্কুলের আঙিনায় বন্ধুদের সঙ্গে আড্ডা, শ্রেণিকক্ষে বসে ক্লাস করার আনন্দে উচ্ছ্বসিত তারা। ক্লাস নিতে মুখিয়ে আছেন শিক্ষকরাও। যদিও প্রাথমিকে সশরীরে ক্লাস শুরু হবে ২ মার্চ।

তবে শিক্ষাপ্রতিষ্ঠান কিভাবে চলবে এ বিষয়ে ২০ দফা নির্দেশনা জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

এর আগে গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) থেকে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এদিকে আগামীকাল থেকে উঠে যাচ্ছে করোনার বিধিনিষেধ। সংক্রমণ কমাতে গত ১৩ জানুয়ারি ১১ দফার বিধিনিষেধ জারি করেছিলে সরকার। যাতে ২১ জানুয়ারি থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ নতুন করে পাঁচটি নির্দেশনা দেয় মন্ত্রিপরিষদ বিভাগ। পরে যা দু’সপ্তাহ বাড়ানো হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV