শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

বাইডেন ও ট্রুডোকে নিষিদ্ধ করলো রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ২৫৯ বার পঠিত

একের পর এক নিষেধাজ্ঞায় তিতিবিরক্ত রাশিয়া এবার আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন এবং কানাডার প্রধানমন্ত্রী জান্টিন ট্রুডোকে নিষিদ্ধ ঘোষণা করল। আমেরিকাকে পাল্টা জবাব দিতেই রাশিয়া এই সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে জানা যায়।

মঙ্গলবার (১৫ মার্চ) রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে। এতে প্রেসিডেন্ট বাইডেন, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন, প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনসহ দেশটির বেশ ক’জন শীর্ষ সরকারি কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে রাশিয়া।

এতে বলা হয়েছে, রাশিয়ার ওপর অভূতপূর্ব নিষেধাজ্ঞার প্রতিক্রিয়ায় ১৫ মার্চ থেকে মস্কোর ‘স্টপ লিস্ট’ আমেরিকার ১৩ ব্যক্তিকে রাখার হয়েছে। যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন এবং কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ওপরও নিষেধাজ্ঞা দিয়েছে রাশিয়া।

এই তালিকায় থাকার ব্যক্তিরা ভবিষ্যতে আর কোনদিনই রাশিয়ায় প্রবেশ করতে পারবে না। মস্কো আরো অভিযোগ করেছে, আমেরিকার পক্ষ থেকে রাশিয়ার বিরুদ্ধে অকারণে গোটা বিশ্ব জুড়ে ভীতি তৈরি করা হচ্ছে। এই কারণেই আমেরিকার প্রেসিডেন্টসহ একাধিক উচ্চপদস্থ আধিকারিকদের রাশিয়ায় প্রবেশ নিষেধ নিষিদ্ধ করা হল।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV