মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

ভারতে পাচারের সময় বিপুল পরিমাণ জন্মনিয়ন্ত্রণ বড়ি আটক

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ২২৪ বার পঠিত

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানার সীমান্তে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাবার সময় বিপুল পরিমাণ সরকারি জন্মনিয়ন্ত্রণ বড়ি (সুখি বড়ি) আটক করেছে বিজিবি।

আটককৃত এসব বড়ির মূল্য প্রায় ৬০ লাখ টাকা। এসময় একশ’ লিটার ডিজেলও আটক করা হয়।

বুধবার (৯ মার্চ) সকালে ভূরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাট শুল্ক গুদামে আটক বড়ি ও ডিজেল জমা দেয়া হয়।

বিজিবি ও জয়মনিরহাট শুল্ক গুদাম সূত্রে জানা যায়, রংপুর ইন্টেলিজেন্স ব্রাঞ্চের সদস্য নায়েক রফিকুল ইসলামের তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (৮ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে কুড়িগ্রাম-২২ বিজিবি’র অধীনে মাদারগঞ্জ বিওপি ক্যাম্প সদস্যরা অভিযান চালান।

এসময় ভারতে পাচারকালে বল্লভেরখাষ ইউনিয়নের জালিয়ার চর এলাকার আন্তর্জাতিক সীমানার মেইন পিলার ১০৩৩ এর তিনশ’ গজ বাংলাদেশের ভেতর থেকে এসব জন্মনিয়ন্ত্রণ বড়ি ও ডিজেল আটক করা হয়।

পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে গঙ্গাধর নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। আটক বড়ির পরিমাণ ৯৯ হাজার ৯শ পাতা। যার মূল্যমান ৫৯ লাখ ৯৮ হাজার ২০০ টাকা। এসব বড়ির পাতা ১০টি বস্তায় প্যাকেট করা ছিল।

অপরদিকে আটক চারটি ছোট ড্রামে থাকা ডিজেলের পরিমাণ একশ’ লিটার। যার বাজার মূল্য আট হাজার টাকা।

আটক জন্মনিয়ন্ত্রণ বড়ি ও ডিজেলের মোট মূল্য ৬০ লাখ ছয় হাজার ২০০ টাকা।

কুড়িগ্রামের ২২ বিজিবির মাদারগঞ্জ বিওপি কমান্ডার দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভারতে পাচারের উদ্দেশে নিয়ে যাওয়া জন্মনিয়ন্ত্রণ বড়িসহ ডিজেল আটক করা গেলেও চোরাকারবারিরা পালিয়ে যায়। আটককৃত পণ্য জয়মনিরহাট শুল্ক গুদামে হস্তান্তর করা হয়েছে।

ভূরুঙ্গামারীর জয়মনিরহাট শুল্ক গুদামের সহকারী রাজস্ব কর্মকর্তা ফরিদ উদ্দিন আহম্মেদ বিজিবি কর্তৃক জন্মনিয়ন্ত্রণ বড়ি ও ডিজেল হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করে জানান, নিয়মিত মামলা শেষে এসব ধ্বংস করার ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV