শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

মাথার খুলি লাগিয়ে হাসপাতাল ছাড়লেন আকিব

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ৩৬৬ বার পঠিত

মাথার খুলি লাগিয়েই ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলে গুরুতর আহত চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ছাত্র মাহাদি জে আকিব হাসপাতাল ছেড়েছেন।

মাথায় দ্বিতীয় দফা অস্ত্রোপচারের পর মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুর ১২টার দিকে তাঁকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।

গত বছরের ৩০ অক্টোবর চমেক ক্যাম্পাসে ছাত্রলীগের এক পক্ষের হামলায় গুরুতর আহত হন আকিব। ওই দিন মাথায় অস্ত্রোপচার করে খুলির একটি অংশ (হাড়) খুলে পেটের চামড়ার নিচে রাখা হয়েছিল। তখন আইসিইউতে থাকা আকিবের মাথার ব্যান্ডেজের ওপর লিখে দেওয়া হয়েছিল, ‘হাড় নেই, চাপ দেবেন না।’ এ ছবি তখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল। এরপর তিনি বাড়ি ফিরেছিলেন।

এ বছরের মার্চে দ্বিতীয় দফা অস্ত্রোপচারের জন্য আবার চমেক হাসপাতালে ভর্তি হন আকিব। গত ২৮ মার্চ দ্বিতীয় দফায় সাড়ে ৬ ঘণ্টা অস্ত্রোপচার করে তাঁর মাথার হাড় প্রতিস্থাপন করা হয়েছে।

নিউরোসার্জারি বিভাগের তত্ত্বাবধানে আকিবের অস্ত্রোপচার হয়। দ্বিতীয় দফা অস্ত্রোপচার শেষে তিনি সুস্থ রয়েছেন বলে চিকিৎসকেরা জানিয়েছেন। তাঁর অস্ত্রোপচারের স্থানে কিছু সেলাই কাটা হয়েছে সোমবার। মঙ্গলবার আরও কিছু সেলাই কেটে তাঁকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

নিউরোসার্জারি বিভাগের প্রধান নোমান খালেদ চৌধুরী একটি জাতীয় দৈনিককে বলেন, আকিব সুস্থ হয়ে উঠেছেন। তাঁকে কয়েক দিন বিশ্রামে থাকতে বলা হয়েছে। এরপর পুনরায় আকিবকে ফলোআপের জন্য হাসপাতালে আসতে হবে। তাঁর কিছু ব্যায়াম রয়েছে। সেগুলো করতে হবে। এ ছাড়া মানসিক শক্তি ফেরানোর জন্য কিছু কাজ করতে হবে।

ছাড়পত্র দেওয়ার সময় বিভাগের চিকিৎসকেরা সবাই আকিবের সঙ্গে ছবি তুলেছেন। এ সময় আকিবের বাবা স্কুলশিক্ষক গোলাম ফারুক মজুমদার উপস্থিত ছিলেন। তিনি বলেন, ‘ছেলে অসুস্থ হলে সব মা–বাবা উদ্বিগ্ন থাকেন। যা হয়েছে, আমি মেনে নিয়েছি। সবার দোয়ায় এখন সুস্থ হয়েছে সে। আমি সবার কাছে কৃতজ্ঞ।’

অসুস্থ অবস্থায় আকিব এমবিবিএসের প্রথম পেশাদার পরীক্ষায় অংশ নিয়েছিলেন। বাড়ি থেকে এসে ফেব্রুয়ারিতে দ্বিতীয় বর্ষের পরীক্ষায় অংশ নেন তিনি। আকিব সব বিষয়ে পাস করেছেন উল্লেখ করে গোলাম ফারুক বলেন, ‘সবার দোয়া ও ভালোবাসা রয়েছে বলে আকিব সুস্থ হয়েছে। সব পরীক্ষায় পাস করেছে। ভবিষ্যতে যেন সে একজন ভালো চিকিৎসক হয়, এ দোয়া চাই।’

প্রসঙ্গত, গত বছরের ২৯ অক্টোবর চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রধান ছাত্রাবাসে ছাত্রলীগের দুই পক্ষের মারামারির জের ধরে ৩০ অক্টোবর দুপুরে মাহাদি জে আকিবের ওপর হামলা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV