বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০১:৪৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে মামলার প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৫৮ বার পঠিত

র‌্যাবের সাবেক ও বর্তমান কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে মার্কিন প্রশাসনের সঙ্গে আলোচনা করা এবং আদালতে মামলা লড়তে প্রতিনিধি নিয়োগের বিষয়টি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে কূটনৈতিক প্রচেষ্টার পাশাপাশি আইনি বিষয়ে প্রচেষ্টা অব্যাহত আছে। বিষয়টি সুরাহার জন্য বাংলাদেশের হয়ে কথা বলার জন্য লবিস্ট বা আইনজীবী নিয়োগ করার প্রক্রিয়া চলছে। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের তিনটি ল’ ফার্মের সঙ্গে কথা হয়েছে। এখন সিদ্ধান্ত নেয়ার বিষয়টি চূড়ান্ত পর্যায়ে আছে। আগামী এক সপ্তাহের মধ্যেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, এপ্রিল ও মে মাসে সচিব ও ব্যবসায়ী পর্যায়ে দুটি গুরুত্বপূর্ণ বৈঠক আছে। সেখানেও নিষেধাজ্ঞার বিষয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরও জানান, র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারত বা অন্য কোনো তৃতীয় দেশের মধ্যস্থতার প্রয়োজন নেই বলে মনে করে বাংলাদেশ। এ বিষয়ে পদক্ষেপ নেয়ার ক্ষেত্রে বাংলাদেশ নিজেই যথেষ্ট। এটা মোকাবিলার যথেষ্ট সামর্থ্য বাংলাদেশের আছে। সেটা আইনানুগ হোক কিংবা কূটনৈতিক উদ্যোগ। খুব পরিষ্কারভাবেই বলছি, এখানে আমরা কোনো রাষ্ট্রকে যুক্ত করতে চাই না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV