বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
আসাদুজ্জামান আসাদের যত ‘অপকর্ম’ শ্রীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার

যাত্রী রেখে ফ্লাইটের ভেতর সিগারেট খেলেন বিমানের ক্রু

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ৩ মে, ২০২৩
  • ১১৯ বার পঠিত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট যখন আকাশে উড়ছে সে সময় একজন কেবিন ক্রু বিমানে বসেই ধূমপান করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার একটি ভিডিও এসেছে বিমানের হাতে। সেই ভিডিও দেখে তাকে চিঠি দিয়েছে বিমান কর্তৃপক্ষ।

সম্প্রতি বিমানের একটি ফ্লাইটে এই ঘটনা ঘটে। ওই ক্রুর নাম মেরিয়ান অধিকারী মেরী। তিনি বিমানের জুনিয়র পার্সার হিসেবে কাজ করছেন।

এক ভিডিওতে তাকে বিমানের খাবার রাখার জায়গায় ইউনিফরম পরে সিগারেট খেতে দেখা গেছে।

মেরিয়ান অধিকারীকে দেওয়া চিঠিতে বলা হয়েছে, মেরিয়ান অধিকারী (মেরী), বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর ইনফ্লাইটে ইউনিফৰ্ম পরিহিত অবস্থায় আপনি সিগারেট অথবা সিগারেটসদৃশ কিছু গ্রহণ করেছেন যা বিমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষের নজরে এসেছে। এমন কার্যকলাপ অপেশাদারিত্বমূলক আচরণের সামিল। উক্ত আচরণ বিমান বিধির পরিপন্থী।

এতে আরও বলা হয়, এমতাবস্থায় আপনার এহেন কর্মকাণ্ডের জন্য কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির ৯৬ ঘণ্টার মধ্যে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য বলা হলো। অন্যথায়, বিমানের বিদ্যমান প্রবিধান মালা অনুযায়ী আপনার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিমানের প্রশাসন পরিদপ্তর থেকে জারি করা সাম্প্রতিক এক আদেশে বলা হয়, বিমান একটি সম্পূর্ণ ধূমপানমুক্ত প্রতিষ্ঠান। বিশেষ করে উড়োজাহাজে ধূমপান আন্তর্জাতিকভাবেই নিষিদ্ধ। এছাড়া ধূমপান জাতীয় কার্যক্রম ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫’ ধারা-০৭ এর পরিপন্থী। এমতাবস্থায়, কর্মক্ষেত্রে ধূমপান না করার বিষয়টি নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs