বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
আসাদুজ্জামান আসাদের যত ‘অপকর্ম’ শ্রীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার

লক্ষ্মীপুরে বিদ্যালয়ের সভাপতির স্বেচ্ছাচারিতায় শিক্ষকদের বেতন-ভাতা বন্ধ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ১৬৩ বার পঠিত

লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতির স্বেচ্ছাচারিতায় দুই মাস ধরে শিক্ষকদের বেতন ভাতা বন্ধ রয়েছে। এতে মানবেতর জীবনযাপন করছেন ওই শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষকরা। এর আগে প্রকল্পের এক লক্ষ টাকা আতœসাতসহ নানা অনিয়মের অভিযোগে সভাপতির অপসারণ চেয়ে এবং শিক্ষা প্রতিষ্ঠানটিতে শৃঙ্খলা ফেরাতে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবুল বাছেদসহ গভর্নিং বডির অপরাপর সকল সদস্যরা লিখিত অভিযোগ দেন। তবে শিক্ষার পরিবেশ নিয়ে শঙ্কায় রয়েছেন অভিভাবকরা। এদিকে প্রতিষ্ঠানটির সভাপতির স্বেচ্ছাচারিতা ও অনিয়মের কারণে শিক্ষার পরিবেশ বিনষ্ট হচ্ছে স্বীকার করে গভনিং বডি ভেঙ্গে ফেলার সুপারিশের কথা জানিয়েছেন সংশ্লিষ্ট দপ্তর।

হিজবুল বাহার রানা সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বশিকপুর গ্রামের মানিক বাড়ির গোলাম মোস্তফার ছেলে।

অভিযোগ সূত্র ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, বশিকপুর স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি হিজবুল বাহার রানা। বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বেও রয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে কাজ না করেই প্রকল্পের টাকা আতœসাত, স্বেচ্ছাচারিতা, রাজনৈতিক প্রভাব বিস্তার, নিয়োগ বাণিজ্যের চেষ্টা, সনদ জালিয়াতির মামলা ও মসজিদের টাকা আতœসাতসহ নানা অভিযোগ রয়েছে।

স্থানীয়রা বলছে, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্যের সুপারিশে গভর্নিং বডির সভাপতির পদ পেয়ে হিজবুল বাহার রানা শুরু থেকেই বহিরাগত লোক নিয়ে কলেজে মহড়া দিয়ে আতঙ্ক সৃষ্টি করতেন। প্রতিষ্ঠানের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন স্থান থেকে টাকা উত্তোলন করে আতœসাত ও শিক্ষকসহ বিভিন্ন পদে নিয়োগ বাণিজ্যের অপচেষ্টা চালান তিনি। তার বিভিন্ন অনিয়মের বিষয়ে ইতোমধ্যে অভিভাবক সদস্য এবং স্থানীয়রা কুমিল্লা শিক্ষা বোর্ড ও জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। এ নিয়ে তদন্ত কমিটি গঠন হলে তদন্ত প্রতিবেদন দেয়া হলেও দৃশ্যত কোনো ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবদুল বাছেদ দাবি করেন, অনৈতিক কর্মকান্ড প্রশ্রয় না দেওয়ায় তাকে বিভিন্ন হুমকি দেন সভাপতি রানা। শিক্ষকদের বেতন ভাতাদির কাগজে সভাপতি স্বাক্ষর না দেয়ায় দুই মাস ধরে বেতন ভাতা পাচ্ছেন না তারা। কমিটি দ্বন্ধে শিক্ষার পরিবেশ বিনষ্ট হচ্ছে বলেও দাবি করেন প্রতিষ্ঠান প্রধান।

হিজবুল বাহার রানা বলেন, বিএনপি জামায়াতের মদদে অধ্যক্ষ এধরনের কাজ করছেন। এসময় তিনি প্রায় ১ ঘন্টার বেশি সময় প্রতিষ্ঠানটি নিয়ে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে বক্তব্য দেন।

তবে তার এ লাইভে হাস্যরস ছাড়া তেমন কোন মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়নি।

প্রতিষ্ঠানটির সাবেক অধ্যক্ষ নুরুল হুদা বকুল জানালেন, বশিকপুর স্কুল এন্ড কলেজের গাইডওয়াল নির্মাণ প্রকল্পের এক লাখ টাকা প্রতারণা করে সভাপতি রানা তুলেছেন। তবে পিআইও অফিসে তিনি স্বাক্ষর দিয়ে চেক রানার হাতে তুলে দেন।

সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তালেব বলেন, প্রতিষ্ঠানটির সভাপতির স্বেচ্ছাচারিতা ও অনিয়মের বিষয়ে উদ্বর্ধতন কর্র্তৃপক্ষকে জানানো হয়েছে। গভনিং বডি ভেঙ্গে ফেলার সুপারিশের কথা জানিয়েছেন এই কর্মকর্তা।

পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ বলেন, প্রতিষ্ঠান প্রধানকে হুমকি দেয়ার বিষয়ে থানায় সাধারণ ডায়েরি হয়েছে। তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার কথা জানালেন এসপি।

এদিকে সংসদ সদস্যের ডিওলেটার দিয়ে সভাপতি নির্বাচন ও পরবর্তীতে ওই সভাপতির অনৈতিক কর্মকান্ডে ক্ষুব্ধ এলাকাবাসী।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs