সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৯:১৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

লক্ষ্মীপুরে মাদ্রাসাছাত্রী হত্যায় দায়ে ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড 

মাহমুদুর রহমান মনজু ,লক্ষ্মীপুর:
  • আপডেট টাইম : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৩৩৪ বার পঠিত
লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার পশ্চিম কেরোয়া এলাকার মাদ্রাসাছাত্রী রোজিনা আক্তারকে (১৬) হত্যার দায়ে ৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। এসময় প্রত্যেককে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
বুধবার (১৮ মে) দুপুরে জেলা ও দায়রা জজ রহিবুল ইসলাম এ রায় দেন।
আদালত সূত্র জানায়, রোজিনা পরীক্ষা শেষে ২০১৬ সালের ১১ ডিসেম্বর বিকেলে বাসায় ফিরছিলেন। এসময় সাবেক পৌরসভা কার্যালয় ভবনের সামনের সড়কে প্রেমিক আনোয়ারের সোর্স আঁখি অপেক্ষা করছিলেন। এক পর্যায়ে ফুসলিয়ে আঁখি তাকে বাগানের দিকে নিয়ে যায়। তার (আনোয়ার)  কাছ থেকে ৫ হাজার টাকা নিয়ে আখি এ কাজে সহযোগিতা করে। সেখানে আনোয়ারসহ আরো তিন সহযোগী ছিল। এক পর্যায়ে ওই ছাত্রীকে বিয়ে করার প্রস্তাব দেয়। রোজিনা প্রস্তাব  প্রত্যখ্যান করলে তারা ধস্তাধস্তি করে। পরে অন্যদের সহযোগীতায় গাছের সঙ্গে গলার ওড়না পেছিয়ে শ্বাসরোধ করে হত্যা করে বাগানে মরদেহ ফেলে রাখে। পরদিন দুপুরে স্থানীয় লোকজন মরদেহটি দেখে পুলিশকে খবর দেয়। তার পরিবারের লোকজন এসে মরদেহটি সনাক্ত করে। এঘটনায় ছাত্রীর মা মনোয়ারা বেগম বাদী হয়ে থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে ২০১৭ সালের ২৮ জুন ৪ জনের নামে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্তরা হলেন, আনোয়ার হোসেন কৈয়লা, আখিঁ আক্তার রুমা , হুমায়ুন কবির ও মোঃ বাহার। এর মধ্যে আনোয়ার ও আখি আদালতে উপস্থিত ছিলেন। অপর দুই আসামী পলাতক রয়েছে।
নিহত রোজিনা পৌরসভার দেনায়েতপুর এলাকার বয়াতি বাড়ির মৃত সফিক মিয়ার মেয়ে ও হযরত খাদিজাতুল কোবরা নুরানী মহিলা মাদ্রাসা ও এতিমখানার ৪র্থ শ্রেণির অনিয়মিত ছাত্রী।
 রায়ের বিষয়টি নিশ্চিত করেন লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌশুলী অ্যাডভোকেট জসীম উদ্দিন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV