সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:২০ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

শিক্ষার্থীদের প্রেমের ফাঁদে পড়ে না পালানোর শপথ করালেন ওসি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
  • ১২৮ বার পঠিত

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় প্রেমের ফাঁদে পড়ে ঘর ছেড়ে না পালানোর শপথ করেছে নবম ও দশম শ্রেণির শতাধিক শিক্ষার্থী। মঙ্গলবার (২৪ মে) দুপুরে উপজেলার সোনাইমুড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ শপথ ও সচেতনতা সভার আয়োজন করা হয়। শপথ পাঠ করান সোনাইমুড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ।

এ সময় তিনি বলেন, তোমরা হতে পারো আগামী দিনের প্রধানমন্ত্রী। কিন্তু কিছু বখাটে ছেলে তোমাদের ভুল বুঝায়। তারা তোমাদের ভালো চায় না। ভবিষ্যতে ভালো করতে হলে এখন থেকে স্বপ্ন দেখতে হবে। মাদক, বাল্য বিয়ে, পালিয়ে বিয়ে করা, কিশোর গ্যাং, ইভটিজিং ইত্যাদি চলমান সামাজিক সমস্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির জন্য তোমাদের সঙ্গে কথা বলতে এসেছি। সবাইকে বলছি, সবার আগে নিজের ও পরিবারের ভালো বুঝতে হবে।

ওসি বলেন, সবাই আমার সঙ্গে শপথ করো, কখনো প্রেম করে পালিয়ে যাবে না, পরিবারকে কষ্ট দেবে না, অবৈধ সম্পর্কে জড়াবে না। অপ্রাপ্ত বয়সে প্রেমের ফাঁদে পড়ে পিতা-মাতার বিনা অনুমতিতে ঘর ছেড়ে পালাবে না।

এ সময় সোনাইমুড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দসহ সোনাইমুড়ী থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ওসি হারুন অর রশিদ সাংবাদিকদের বলেন, ১২-১৩  বছরের অনেক মেয়ে পালিয়ে যাচ্ছে। তারা নিজেরাও বোঝে না তারা নিজেদের কঢ ক্ষতি করছে। ফুঁসলিয়ে এসব মেয়েকে নিয়ে পালিয়ে যাচ্ছে। অবৈধ সম্পর্কে জড়াচ্ছে।  সবাইকে বোঝাতে হবে। লেখাপড়া শেষ করে নিজের পায়ে দাঁড়ানোর পরই মেয়েদের বিয়ে করা উচিত। তাই এমন শপথের আয়োজন করা হয়েছে। পর্যায়ক্রমে সব বিদ্যালয়ে এ ধরনের শপথের আয়োজন করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV