রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
আসাদুজ্জামান আসাদের যত ‘অপকর্ম’ শ্রীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার

শ্রীপুরে কৃষকদের মাঝে সবুজ আন্দোলনের ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা বিতরণ

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ৭৯ বার পঠিত

পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলন মাগুরার শ্রীপুর উপজেলা শাখার উদ্যোগে ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা বিতরণ করা হয়েছে। ১৯ অক্টোবর বৃহস্পতিবার সকালে শ্রীকোল ইউনিয়নের বড় বিলা মাঠে কৃষকদের মাঝে এ গাছের চারা বিতরণ করা হয়।

সবুজ আন্দোলনের সদস্য সাংবাদিক মহসিন মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার, উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ সাংগঠনিক সম্পাদক ও মাগুরা জেলা শাখার সদস্য সচিব এইচ এন কামরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন শ্রীকোল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন মোল্যা, শ্রীপুর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম মেম্বার।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাগুরা জেলা শ্রীপুর উপজেলা আমার নিজের জন্মস্থান। পরিবেশ রক্ষায় সর্বস্তরের জনগণকে সম্পৃক্ত করার লক্ষ্যে সবুজ আন্দোলন ধারাবাহিক বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করছে। কৃষকদের মাঝে পরিবেশ বিপর্যয়ের ভয়াবহতা তুলে ধরতে আমরা সব সময় তৎপর। “গাছ লাগান, জীবন বাঁচান” স্লোগানকে সামনে নিয়ে কৃষকদের পাশাপাশি সবাইকে গাছ লাগানোর গুরুত্ব সম্পর্কে উদ্বুদ্ধ করছি। বাংলাদেশের অর্থনৈতিক চালিকাশক্তি প্রান্তিক কৃষক। পরিবেশ বিপর্যয়ের ফলে বজ্রপাতসহ অতিরিক্ত তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় কৃষকদেরকে বিপাকে পড়তে হচ্ছে। খাল ও পরিত্যক্ত রাস্তার পাশে গাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে যার ফলে প্রচন্ড তাপদাহের মাঝে কৃষকরা যেন একটু বিশ্রাম নিতে পারে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে দেশীয় প্রজাতির বনজ, ফরজ ও ঔষধি নিম, আম, কাঁঠাল, বেল, জলপাই, পেয়ারা, হরতকি, নিম লাগানোর পাশাপাশি গাছ বিতরণ করা হয়। বৃক্ষরোপন কর্মসূচিতে সবুজ আন্দোলনের উপজেলার বিভিন্ন স্তরের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs