সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করলেন সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
  • ২৯৭ বার পঠিত

দুই সন্তানসহ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন নীলফামারীর জলঢাকা উপজেলা শহরের ডাঙ্গাপাড়া এলাকার বাসিন্দা সাংবাদিক মানিক লাল দত্ত।

৪২বছর বয়সী মানিক ধর্মান্তরিত হওয়ার জন্য গত ১৬ মার্চ ‘বিজ্ঞ নোটারী পাবলিক কার্যালয়’ নীলফামারী মাধ্যম ‘এফিডেভিট’ সম্পন্ন করেন। বৃহস্পতিবার ১৭ মার্চ বিকেলে বিষয়টি প্রকাশ পায়। মানিক লাল দত্ত ধর্মান্তরিত হয়ে নতুন নামধারণ করেছেন মোঃ মাহাদী হাসান (মানিক)।

এছাড়া তার দুই সন্তানের মধ্যে বড় ছেলে ১৫বছর বয়সী শ্রী অর্নব দত্ত নাম ধারণ করেছেন মোঃ মাহমুদ হাসান (অর্নব) ও সাত বছর বয়সী শ্রী সূর্য দত্ত নাম ধারণ করেছেন মোঃ মাহতাব হোসেন (সূর্য)। এক’শ টাকার স্ট্যাম্পে মানিক ও তার দুই ছেলে অর্নব ও সূর্য স্বাক্ষর করেছেন।

আরও পড়ুন:

বিয়েতে দেনমোহর পরিশোধ নিয়ে হাইকোর্টের যুগান্তকারী রায়

একবার ধর্ষণ করে হত্যার পর মেয়েটিকে আবার ধর্ষণের চেষ্টা করা হয়

নবমুসলিম মাহাদী হাসান মানিক জানান, আমার বাবা বাবুল দত্ত ও মা রাধা রানী দত্ত শৈশবে মারা যান এবং স্ত্রী মুন্নী রানী দত্ত মারা যান প্রায় তিন বছর আগে। আমার বেড়ে উঠা মুসলিম সম্প্রদায়ের মানুষদের সাথে।

যার কারণে মুসলিম আচার আচরণ এবং বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান দেখে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পরি এবং স্ব-পরিবারে ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করি।

তিনি আরো বলেন, আইনগত প্রক্রিয়া শেষে স্থানীয় মসজিদের ইমাম আবু রায়হান আমাদের ‘কলেমা’ পড়ান।

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী সাইদুল ইসলাম শাহ বলেন, ‘এফিডেভিট’ এর মাধ্যমে তারা ধর্মান্তরিত হওয়ার বিষয়টি সম্পাদন করেন। পরবর্তিতে তারা ধর্মীয় আচার সম্পন্ন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV