বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৪ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

শিশুদের কৃতিত্ব ‘নিজে’ নিতে গিয়ে তোপের মুখে মেয়র রেজাউল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ২৯৩ বার পঠিত

শিশুদের আঁকা বিশেষ জেব্রা ক্রসিংয়ের ছবি ফেসবুকে পোস্ট করে সমালোচনার মুখে পড়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী। সমালোচনার মুখে মেয়র রেজাউল এখন বলছেন, তার কোন ফেসবুক পেইজ নেই। অথচ বাস্তবে মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে রেজাউল বহুবার ওই নির্দিষ্ট ফেসবুক পেইজ থেকে লাইভে এসেছেন এবং শেয়ার করেছেন দৈনন্দিন বিভিন্ন কর্মকাণ্ডের খবরও।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও বিশ্ব শিশু দিবস উপলক্ষে নগরীর চাঁন্দগাও আবাসিক এলাকায় জেব্রা ক্রসিং আঁকে প্রোবেল একাডেমি নামের একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ওই দিন সেটি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবরও প্রকাশিত হয়েছে।

আরও পড়ুন:

হাসপাতালে বিয়ে, ১১ দিনের মাথায় মারা গেলেন সেই ফাহমিদা

একবার ধর্ষণ করে হত্যার পর মেয়েটিকে আবার ধর্ষণের চেষ্টা করা হয়

‘স্ত্রীকে দ্রুত বিয়ের’ পরামর্শ দিয়ে চিরকুট লিখে স্বামীর আত্মহত্যা!

ধর্ষনের পর ধারালো ব্লেড দিয়ে মৃত্যু নিশ্চিত করে রাজিয়ার

বিচারের আশা ছেড়ে দিয়েছে তনুর পরিবার

পরে সেই জেব্রা ক্রসিংয়ের ছবি দিয়ে নিজের ফেসবুক পেইজে মেয়র রেজাউল করিম চৌধুরী লিখেন,‘নগরীর প্রতিটি সড়কে জনসাধারণের রাস্তা পারাপারের সুবিধার্থে আঁকা হচ্ছে নতুনরূপে জেব্রা ক্রসিং…।’ যদিও সেটি এঁকেছে প্রোবাল একাডেমির শিক্ষার্থীরা। মেয়রের লেখা অনুযায়ী নগরীর অন্য কোনো এলাকায় চসিকের তত্ত্বাবধানে এই ধরনের জেব্রা ক্রসিং আঁকা হচ্ছে— এমনটি চোখে পড়েনি। তবুও মেয়র কেন এ ধরনের পোস্টে করলেন— এমন প্রশ্ন তুলেছেন অনেকেই। সেই পোস্ট নিয়ে চসিক মেয়রের সমালোচনায় মেতেছেন অনেকেই।

কারা এই জেব্রা ক্রসিং আঁকছে সেটা উল্লেখ না করে নিজের পেইজে পোস্ট করেন সিটি মেয়র। সেটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। পরে আবার ওই পোস্ট মুছে দেওয়া হয়েছে মেয়রের ফেসবুক পেইজ থেকে।

মেয়রের সেই পোস্টে সমালোচনা করে রিয়াদ রাশিদ নামের একজন লিখেন, ‘জনাব মেয়র মহোদয় রেজাউল করিম চৌধুরী এই জেব্রা ক্রসিং প্রোবাল একাডেমির ছাত্রদের করা। আপনি বা সিটি কর্পোরেশন এটি করেনি। আপনার পোস্টটিতে একবারও স্কুলটির নাম নিলেন না । এর-ওর ছবি সংগ্রহ করে নিজের নামে চালানো খুবই নিন্দনীয় একটি কাজ। আমি লজ্জিত একজন মেয়র এসব কাজ করছে।’

সাদ্দি হায়াত খান নামের একজন লিখেন, ‘উনি নগরপিতা, চট্টগ্রাম শহরের সবাই উনার সন্তান-সন্ততি! এই হিসেবে যারাই এটি করুক না কেন, ক্রেডিট কিন্তু উনারই!’

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, ‘আমার ব্যক্তিগত কোন ফেসবুক পেইজ নেই। আমি কখনও ফেসবুক ব্যবহার করিনি। ফেসবুকে আমি বিশ্বাসও করি না।’

যদিও ‘রেজাউল করিম চৌধুরী’ নামের ফেসবুক পেইজ থেকে মেয়র রেজাউল করিম চৌধুরীর বিভিন্ন কার্যক্রম প্রচার করা হয়। এমনকি বিভিন্ন অনুষ্ঠানের লাইভেও যাওয়া হয় ওই ফেসবুক পেইজ থেকে।

সূত্র: চট্টগ্রাম প্রতিদিন

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV