বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
আসাদুজ্জামান আসাদের যত ‘অপকর্ম’ শ্রীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার

স্ত্রী হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদণ্ড

মাহমুদুর রহমান মনজু ,লক্ষ্মীপুর:
  • আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ৫৪২ বার পঠিত
লক্ষ্মীপুরের রামগতিতে স্ত্রী হত্যার দায়ে বশির মেস্তুরী (৬১) নামে এক ব্যক্তিকে আমৃত্যু সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বুধবার (২৩ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।
বশির রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের বয়ারচর এলাকার দক্ষিণ টুমচর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে। পেশায় তিনি পাওয়ার টিলার চালক ছিলেন। নিহত মমতাজ নোয়াখালীর চর জব্বার থানাধীন চরপানা গ্রামের আলী হোসেনের মেয়ে।
আরও পড়ুন:
জানা যায়,  ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের দক্ষিণ টুমচর এলাকার বয়ারচর আদর্শ গ্রামে বশির পারিবারিক কলহের জেরে তার স্ত্রী মমতাজ বিবিকে ডান গালে ও গলায় ছুরিকাঘাত করে হত্যা করেন। পরে মৃতদেহ পাশের সয়াবিন ক্ষেতে রেখে বয়ারচর এলাকার গিয়ে স্বাভাবিক আচরণ করতে থাকেন। রাতে বাড়ি ফিরে তিনি স্ত্রীকে খুঁজে পাচ্ছেন না বলে এলাকায় প্রচার করেন। বাড়ির লোকজন খুঁজতে খুঁজতে মমতাজের মৃতদেহ সয়াবিন ক্ষেতে পান। কিন্তু সন্দেহ হওয়ায় স্থানীয়রা তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। বাড়ির লোকজন তাকে আটক করে পুলিশে দেন। ঘটনার পরদিন নিহত মমতাজ বিবির ভাই জসিম রামগতি থানায় বশিরের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও তিন/চারজনকে আসামি করে হত্যা মামলা করেন।
হত্যা মামলার বাদী নিহত মমতাজের ভাই জসিম জানায়, বশির ২০০৬ সালে মমতাজ বিবিকে পারিবারিকভাবে বিয়ে করেন। তাদের সংসারে হোসেন মোহাম্মদ (১৩) ও আপন (৮) নামে দুই সন্তান রয়েছে। পারিবারিক কলহের জেরে ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি রাতে বশির তার দ্বিতীয় স্ত্রী মমতাজ বিবিকে (৪০) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। পরে মৃতদেহটি পাশের সয়াবিন ক্ষেতে ফেলে রাখেন।  এর আগেও বশির তার প্রথম স্ত্রী ফরিদা বিবিকে গর্ভে লাথি দিলে তিনি মারা যান। সে ঘরেও তার চার সন্তান রয়েছে।
লক্ষ্মীপুর জজ আদালতের পিপি এডভোকেট জসিম উদ্দিন জানায়, ২০১৭ সালের ১৪ জানুয়ারি রামগতি থানা পুলিশ বশিরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়। ঘটনার পর থেকে বশির কারাগারে বন্দি। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার তার উপস্থিতিতে এ রায় দেন আদালত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs