সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
আসাদুজ্জামান আসাদের যত ‘অপকর্ম’ শ্রীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার

১০ লাখ টাকাসহ কর কর্মকর্তা গ্রেপ্তার, দুদক কর্মকর্তাদের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ১১৫ বার পঠিত

রাজশাহীতে ‘ঘুষের’ ১০ লাখ টাকাসহ একজন উপ–কর কমিশনারকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার দুপুরে এই অভিযান চালানোর সময় কর কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা দরজা ভেঙে ওই কর্মকর্তার কার্যালয়ে ঢুকে দুদক কর্মকর্তাদের ওপর হামলা চালিয়েছেন। এ সময় দুদকের কর্মকর্তাদের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি হয়।

উপ–কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়া সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, গ্রেপ্তারের আগে তাঁকে মারধর করা হয়েছে। তিনি আহত হয়েছেন। দুদকের পক্ষ থেকে বলা হয়েছে, ধস্তাধস্তির সময় তাদের চার-পাঁচজন কর্মকর্তা আহত হয়েছেন। তাঁরা কাউকে মারধর করেননি। উপ–কর কমিশনার ধস্তাধস্তিতেই আহত হয়েছেন।

গ্রেপ্তার মহিবুল ইসলাম ভূঁইয়া রাজশাহী কর অঞ্চলের সার্কেল-১৩–এর উপকমিশনার। বেলা সোয়া দুইটার দিকে ‘ঘুষের’ ১০ লাখ টাকাসহ গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের উদ্দেশে মহিবুল ইসলাম ভূঁইয়া বলেন, তাঁকে দুদক কর্মকর্তারা মারধর করেছেন। তাঁর ঘাড়ে একটি আঘাতের চিহ্ন দেখা যায়। তিনি আরও বলেন, নগরের মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার ও হাসপাতালের মালিক ফাতেমা সিদ্দিকার ব্যাংক বিবরণীতে ২৬ কোটি টাকার লেনদেনের একটি তথ্য পাওয়া গেছে। যেটি ফাতেমা তাঁর কর নথিতে উল্লেখ করেননি। এ বিষয় নিয়ে তিনি কাজ করছিলেন। ফাতেমা সিদ্দিকা আজ মঙ্গলবার তাঁর টেবিলের ওপরে টাকা এনে রেখেছিলেন। এই টাকা তিনি ছুঁয়েও দেখেননি। ফাতেমা বের হওয়ার সঙ্গে সঙ্গে দুদক অভিযান চালিয়েছে।

অভিযানের পরে দুদকের সমন্বিত রাজশাহী জেলা কার্যালয়ের সামনে উপপরিচালক মনিরুজ্জামান সাংবাদিকদের বলেন, মাদারল্যান্ড ইনফার্টিলিটি সেন্টার ও হাসপাতালের মালিক ফাতেমা সিদ্দিকার পাঁচ বছরের ব্যাংকে লেনদেনের বিষয়ে কর কর্মকর্তা আপত্তি তোলেন। বিষয়টি নিষ্পত্তি করতে গেলে ওই কর্মকর্তা তাঁর কাছে ৬০ লাখ টাকা ঘুষ দাবি করেন। পরে তা ৫০ লাখ টাকায় দফা হয়। বিষয়টি জানিয়ে ফাতেমা সিদ্দিকা গত ২৯ মার্চ দুদকের প্রধান কার্যালয়ে একটি অভিযোগ দায়ের করেন। এই অভিযোগ নিয়ে দুদকের রাজশাহী জেলা ও বিভাগীয় কার্যালয়ে যৌথভাবে কাজ করছিল।

মনিরুজ্জামান বলেন, ফাতেমা সিদ্দিকা তাঁর ৫০ লাখ টাকা চুক্তির অংশ হিসেবে প্রথম কিস্তির ১০ লাখ টাকা দিতে গিয়েছিলেন। এ সময় দুদকের পক্ষ থেকে ওই কার্যালয়ে অভিযান চালানো হয়। দুদকের ওই কর্মকর্তা দাবি করেন, মহিবুল ইসলাম ভূঁইয়া ওই ১০ লাখ টাকা তাঁর নিজের টেবিলের ড্রয়ারের তুলে রেখেছিলেন। তারপরেই তাঁরা অভিযান চালান। তাঁরা ড্রয়ার থেকে ওই টাকা উদ্ধার করেন। তিনি বলেন, অভিযান চালানোর সময় তাঁরা সাদাপোশাকে ছিলেন। সঙ্গে পুলিশও ছিল না। তাঁদের নয়জন কর্মকর্তা অভিযানে অংশ নিয়েছিলেন। অভিযান চালানোর সময় মহিবুল ইসলাম ভূঁইয়া চিৎকার করে লোক জড়ো করার চেষ্টা করলে তাঁরা দরজা লাগিয়ে দেন। তখন কর ভবনের কর্মকর্তা ও কর্মচারীরা দরজা ভেঙে ভেতরে ঢুকে তাঁদের ওপরে হামলা চালান। এ সময় দুদকের কর্মকর্তাদের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি হয়। পরে তারা বাধ্য হয়ে পুলিশ ডাকেন। খবর পেয়ে নগরের রাজপাড়া থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs