রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০০ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...

৩ কারণে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় না বিএনপি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ৯৭৭ বার পঠিত

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশ ঘিরে উত্তপ্ত রাজনৈতিক অঙ্গন। বিএনপিকে ২৬ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে গণ-সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে ডিএমপির উপ-পুলিশ কমিশনার (সদরদপ্তর ও প্রশাসন) আব্দুল মোমেনের স্বাক্ষরিত এক চিঠিতে সমাবেশের অনুমতির কথা বিএনপিকে জানানো হয়েছে।

তবে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যান নয়, নয়াপল্টনেই বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ হবে।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তিনটি কারণে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশে করতে চাচ্ছে না বিএনপি।

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের জন্য ছোট প্রবেশ গেট, সংকীর্ণ জায়গা আর আওয়ামী লীগের স্থায়ী মঞ্চ থাকাকে প্রধান প্রতিবন্ধকতা মনে করছেন তিনি।

এ ব্যাপারে তিনি বলেন, সমাবেশে অনেক মানুষ আসবে। এত মানুষ সোহরাওয়ার্দী উদ্যানের ছোট গেট দিয়ে এত সংখ্যক নেতা-কর্মীর সমাবেশস্থলে ঢোকা ও বের হওয়া কঠিন।

সোহরাওয়ার্দী উদ্যানে বনায়ন ও বিভিন্ন স্থাপনার কারণে সমাবেশস্থলের জায়গা সংকুচিত হয়ে আসা নয়া পল্টনে সমাবেশ করতে চাওয়ার দ্বিতীয় কারণ বলে মন্তব্য করেন তিনি।

সমাবেশের ৫-৬ দিন আগে থেকে মঞ্চ তৈরির কাজ করতে হয় জানিয়ে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ছাত্রলীগের কাউন্সিল ৬ তারিখ হলেও ৩ দিনে সব প্রস্তুতি নেওয়া সম্ভব না। এটি নয়া পল্টনে সমাবেশ করতে চাওয়ার তৃতীয় কারণ হিসেবে উল্লেখ করেন তিনি।

এছাড়া, সোহরাওয়ার্দীতে বিভিন্ন স্থাপনা ও আওয়ামী লীগের লাগাতার কর্মসূচির স্থায়ী মঞ্চের কারণে সেখানে সমাবেশ করা সমস্যাজনক বলে মনে করছে দলটি।

প্রসঙ্গত, গত ১৫ নভেম্বর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি চেয়েছিল বিএনপি। সমাবেশের অনুমতির আবেদন নিয়ে ওইদিন  বিএনপির কয়েকজন নেতা ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের কার্যালয়ে গিয়েছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Deshjog TV