শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার চট্টগ্রামে চোরাই সিএনজিসহ গ্রেপ্তার ২ চট্টগ্রামে চোলাই মদসহ গ্রেপ্তার ৪

অসুস্থ মানুষদের হাসপাতালে পৌঁছে দিচ্ছে স্বপ্নযাত্রার অ্যাম্বুলেন্স

মাহমুদুর রহমান মনজু ,লক্ষ্মীপুর:
  • আপডেট টাইম : শুক্রবার, ২০ মে, ২০২২
  • ৪৪৪ বার পঠিত

লক্ষ্মীপুরে গ্রামীণ পর্যায়ে হাসপাতালে জরুরি সেবা পৌঁছে দিতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে প্রশাসন। রোগীদের যথাসময়ে হাসপাতালে পৌঁছানোসহ নানা স্বাস্থ্য সহায়তায় সেবা দিতে চালু করা হয়েছে অ্যাম্বুলেন্স সার্ভিস। অল্প খরচে কম সময়ে স্বাস্থ্য সেবা পেয়ে খুশি স্থানীয়রা।

গত বছরের সেপ্টেম্বরে জেলা প্রশাসকের উদ্যোগে শুরু হয় ‘স্বপ্নযাত্রা’ সার্ভিসের। এরপর রামগতি, কমলনগ লক্ষীপুরসহ সব উপজেলায় রোগীদের সেবায় কাজ করছে ৭টি অ্যাম্বুলেন্স। ব্যতিক্রমী এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধি। বশিকপুর ইউনিয়নের চেয়ারম্যান মাফুজুর রহমান  বলেন, এই স্বপ্নযাত্রা অ্যাম্বুলেন্স সেবার মাধ্যমে আমার এলাকার মানুষের যথেষ্ট উপকার হয়েছে। পাবলিক অ্যাম্বুলেন্সের মতো এতো ভাড়াও দেয়া লাগে না।

সম্প্রতি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন বশিক পুরের বাসিন্দা নূর আলম। দ্রুত হাসপাতালে নেয়ার জন্য অ্যাপস  সাহায্যে অ্যাম্বুলেন্স ডাকেন তিনি। কাঙ্ক্ষিত সময়ের মধ্যেই বাসায় পৌঁছায় অ্যাম্বুলেন্স। দ্রুত গতির সেবা পেয়ে স্বস্তি পান নূর আলম। তার মতো লক্ষ্মীপুরের ৫ উপজেলার অনেক রোগীই সেবা নিচ্ছেন ‘স্বপ্নযাত্রা’ অ্যাম্বুলেন্সের। স্থানীয়রা জানান, মোবালের প্লে স্টোর থেকে প্রথমে স্বপ্নযাত্রা নামের অ্যাপ ডাউনলোড করতে হয়। সেখান থেকে বিস্তারিত তথ্য ও সেবা পাওয়া যায় অ্যাম্বুলেন্সের।

স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতেই ব্যতিক্রমী এই উদ্যোগ বলে জানালেন জেলা প্রশাসক। জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন, গ্রামে যেনো মানুষ শহরের সেবা পেতে পারে, মাতৃমুত্যু ও শিশুমৃত্যুর হার কমানো যায় সে লক্ষ্যেই এই উদ্যোগ। এটি অ্যাপস ভিত্তিক এবং এই সেবা পরিচালনার জন্য নির্দিষ্ট নিতিমালাও রয়েছে। এই উদ্যোগ স্বাস্থ্যসেবার ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচন করবে বলেও আশা তার।

স্বপ্নযাত্রা অ্যাম্বুলেন্স সার্ভিসে নন এসি প্রতি কিলোমিটারের জন্য ১৮ টাকা ও এসি ২০ টাকা হারে ভাড়া দিতে হয়

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs