বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার চট্টগ্রামে চোরাই সিএনজিসহ গ্রেপ্তার ২ চট্টগ্রামে চোলাই মদসহ গ্রেপ্তার ৪

এইচএসসির প্রথম দিনে অনুপস্থিত ২০ হাজার পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ৩৪৭ বার পঠিত

বাংলা প্রথম পত্রের মধ্য দিয়ে সারা দেশে শুরু হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। রোববার (৬ নভেম্বর) বেলা ১১টা থেকে এ পরীক্ষা শুরু হয়। পরীক্ষার প্রথম দিন দেশের ১০ শিক্ষা বোর্ডে ২০ হাজার ৩৫৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। আর অসদুপায় অবলম্বনের দায়ে ২১ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। 

রোববার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ঢাকা শিক্ষা বোর্ডে ২৮৫টি কেন্দ্রে মোট ২ লাখ ৭৩ হাজার ৭০ জনের মধ্যে ৩ হাজার ৫০৯ জন অনুপস্থিত ছিল। চট্টগ্রাম বোর্ডে ১১১টি কেন্দ্রে ৮৭ হাজার ৮৮৪ জনের মধ্যে ১ হাজার ৩৫৬ জন, রাজশাহী বোর্ডে ২০১টি কেন্দ্রে ১ লাখ ২৭ হাজার ১১৩ জনের মধ্যে ২ হাজার ১৫৮ জন, বরিশাল বোর্ডে ১২৫টি কেন্দ্রে ৬০ হাজার পরীক্ষার্থীর মধ্যে ৯৬৭ পরীক্ষার্থী অনুপস্থিত ও একজন বহিষ্কার, সিলেট বোর্ডে ৮৬টি কেন্দ্রে ৬৫ হাজার ৩৬৯ জনের মধ্যে ৯৬৮ জন, দিনাজপুর বোর্ডে ২০২টি কেন্দ্রে ৯৬ হাজার ৭০০ জনের মধ্যে ১ হাজার ৮১৮ জন, কুমিল্লা বোর্ডে ১৯২টি কেন্দ্রে ৮৬ হাজার ১৯০ জনের মধ্যে ১ হাজার ৭৬২ জন অনুপস্থিত ও ৫ জনকে বহিষ্কার করা হয়েছে।

ময়মনসিংহ বোর্ডে ৮৯টি কেন্দ্রে ৬২ হাজার ২৫৬ জনের মধ্যে ৮১৩ জন এবং যশোর শিক্ষা বোর্ডে ২২৮টি কেন্দ্রে ৯৯ হাজার ২৩৬ পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ৯০৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। সাধারণ ৯টি বোর্ডে ৯ লাখ ৫৮ হাজার ৯৫১ জনের মধ্যে ১৫ হাজার ২৫৫ জন অনুপস্থিত ছিল। ছয় পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs