শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার চট্টগ্রামে চোরাই সিএনজিসহ গ্রেপ্তার ২ চট্টগ্রামে চোলাই মদসহ গ্রেপ্তার ৪

চট্টগ্রামে ১৯ দিনের বইমেলা শুরু রোববার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬৪৯ বার পঠিত

রোববার (২০ ফেব্রুয়ারি) থেকে চট্টগ্রামে শুরু হচ্ছে একুশে বইমেলা। এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে আয়োজিত এই মেলায় বইয়ের স্টল থাকবে মোট ১২০টি— যাতে চট্টগ্রাম ও ঢাকার প্রকাশনা প্রতিষ্ঠানগুলো অংশ নেবে।

এই বইমেলার আয়োজন করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। রোববার সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী মেলার উদ্বোধন করবেন।

মুজিববর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত এবারের বইমেলায় থাকছে ‘বঙ্গবন্ধু কর্নার’। এছাড়া লেখক আড্ডা, নারী লেখক, শিশু কর্নার ও ওয়াইফাই জোনেরও ব্যবস্থাও থাকছে। মুক্তিযোদ্ধাদের জন্য থাকবে সংরক্ষিত আসন। অন্যদিকে মেলার প্রবেশমুখেই থাকবে করোনা প্রতিরোধক বুথ।

মেলায় প্রতিদিন নতুন বইয়ের মোড়ক উন্মোচন ছাড়াও বিষয়ভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন দেশের খ্যাতিমান কবি-সাহিত্যিক, সাংবাদিক, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ ও সাংস্কৃতিক অঙ্গনের বরেণ্য ব্যক্তিবর্গ।

১৯ দিনব্যাপী এই বইমেলার বিভিন্ন দিনের অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে মাতৃভাষা দিবস, লোক উৎসব, রবীন্দ্র উৎসব, তারুণ্য উৎসব, নারী উৎসব, বিতর্ক উৎসব, নজরুল দিবস, বিদ্রোহী কবিতার শতবর্ষ উদযাপন, মরমী উৎসব, আবৃত্তি উৎসব, নৃগোষ্ঠী উৎসব, চাটগাঁ উৎসব, যুব উৎসব, পেশাজীবী সমাবেশ, ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা অনুষ্ঠান ও ছড়া উৎসব।

১০ মার্চ হবে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বইমেলার ইতি টানা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs