মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার চট্টগ্রামে চোরাই সিএনজিসহ গ্রেপ্তার ২ চট্টগ্রামে চোলাই মদসহ গ্রেপ্তার ৪

সাংবাদিকতা বিভাগে ভর্তির সুযোগ পেলেন বেলায়েত শেখ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৩৬ বার পঠিত

অবশেষে সফলতার দেখা পেয়েছেন গাজীপুরের ৫৫ বছর বয়সী শিক্ষার্থী বেলায়েত শেখ। রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন তিনি। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কিছু সুযোগ-সুবিধা পেলে ভর্তি হবেন তিনি। 

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেন বেলায়েত শেখ। দুপুর ২টায় ফলাফল প্রকাশিত হলে দেখা যায় ১০০ নম্বরের মধ্যে ৬৮ পেয়ে উত্তীর্ণ হয়েছেন তিনি।

এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হতে পারেননি।

বেলায়েত শেখ ঢাকা পোস্টকে বলেন, আলহামদুলিল্লাহ, অনেক ব্যর্থতার পর আজ সফলতার মুখ দেখলাম। তবে ভর্তি নিয়ে কিছুটা সংশয়ে আছি। বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রাইভেট বিশ্ববিদ্যালয় হওয়ায় ভর্তি ফি থেকে শুরু করে সেশন ফি অনেক বেশি। পড়াশোনা চালিয়ে যেতে অনেক টাকার প্রয়োজন। কিন্তু আমার এত টাকা নেই। ভর্তি ফি ও সেশন ফির ক্ষেত্রে আমাকে ছাড় দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত আবেদন জমা দিয়েছি। এখন তারা এ ব্যাপারে কিছু ছাড় দিলে ভর্তি হয়ে যাব।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সুনজরই পারে আমার স্বপ্ন পূরণ করতে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাড়াও কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান যদি আমার পাশে দাঁড়ায় তাহলে আমি উপকৃত হব। আমি আমার স্বপ্ন বাস্তবায়ন করতে চাই।

উল্লেখ্য, ১৯৬৮ সালে জন্ম নেওয়া বেলায়েত শেখের ছোটবেলা থেকে পড়াশোনার প্রতি প্রবল আগ্রহ ছিল। তবে দারিদ্র্যের কারণে তিনি খুব বেশিদূর এগোতে পারেননি। ১৯৮৩ সালে এসএসসি পরীক্ষার্থী ছিলেন বেলায়েত। কিন্তু নানা প্রতিবন্ধকতার কারণে সেবার পরীক্ষা দিতে পারেননি তিনি। শিক্ষাজীবন থেমে যায় সেখানেই।

তবে ৫০ বছর বয়সে এসে পুনরায় শিক্ষাগ্রহণে ব্রতী হন বেলায়েত। ২০১৭ সালে নতুন করে ভর্তি হন নবম শ্রেণিতে।

২০১৯ সালে বাসাবোর দারুল ইসলাম আলিম মাদরাসা থেকে জিপিএ ৪.৪৩ পেয়ে দাখিল (ভোকেশনাল) পাস করেন বেলায়েত। গত বছর (২০২১) ঢাকা মহানগর কারিগরি কলেজ থেকে জিপিএ ৪.৫৮ পেয়ে উচ্চমাধ্যমিক (এইচএসসি-ভোকেশনাল) পাস করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs