শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
আসাদুজ্জামান আসাদের যত ‘অপকর্ম’ শ্রীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার

জমি লিখে বাবাকে শিকল দিয়ে বেঁধে রেখেছেন ছেলে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৪৫৬ বার পঠিত

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে জমি লিখে নিয়ে বাবাকে পাগল বানিয়ে এক বছর ধরে বাড়ির উঠানে শিকল দিয়ে বেঁধে রাখার অভিযোগ উঠেছে ছেলের বিরুদ্ধে। এ ঘটনায় বাবাকে বন্দিদশা থেকে মুক্ত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছেন বড় ছেলে ইউসুফ আলী। গত বুধবার দুপুরে উপজেলা পরিষদের মাসিক সভায় এ নিয়ে আলোচনা হলেও বন্দিদশা থেকে মুক্তি মেলেনি অসহায় বাবার। তবে প্রশাসন বলছে, শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে।

অসহায় ওই বাবার নাম মফিজ উদ্দিন ছুট (৮০)। তিনি ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার আকাশীল গ্রামের বাসিন্দা। তার দুই ছেলে ও তিন কন্যাসন্তান রয়েছে। বয়সের ভারে অসুস্থ। দিন কাটছে বাড়ির বারান্দায় শিকল পরা অবস্থায়।

জানা যায়, চিকিৎসার কথা বলে ছোট ছেলে আব্দুল হাকিম ২০২০ সালে পাঁচ বিঘা জমি নিজের নামে লিখে নেন। এ ঘটনা যেন জানাজানি না হয় সেজন্য বাবাকে শিকল দিয়ে বেঁধে রাখছেন বাড়ির উঠানে। বড় ছেলে ইউসুফ আলী বাবাকে খোঁজাখুঁজির এক পর্যায়ে শিকলবন্দি অবস্থায় দেখতে পান। কিন্তু ছোট ভাই সবাইকে অমান্য করায় বাবাকে উদ্ধারের জন্য বড় ছেলে বৃহস্পতিবার পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।

বড় ছেলে ইউসুফ আলী বলেন, ‘আমার বাবাকে পাগল সাজিয়ে বারান্দায় শিকল দিয়ে বেঁধে রাখা হয়। আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করতে দেয় না। আমরা এর সুষ্ঠু বিচার চাই।’

তবে এই বিষয়ে অভিযুক্ত আব্দুল হাকিম কথা বলতে রাজি হননি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, উপজেলা আইনশৃঙ্খলা সভায় এ নিয়ে অনেক আলোচনা হয়েছে। প্রশাসন ওই বৃদ্ধকে বন্দিদশা থেকে উদ্ধার করবে মর্মে সভায় কথা দিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs