শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
আসাদুজ্জামান আসাদের যত ‘অপকর্ম’ শ্রীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার

রাষ্ট্রধর্ম ইসলাম চ্যালেঞ্জ: আপিল বিভাগে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫২৮ বার পঠিত

সংবিধানে ইসলামকে রাষ্ট্রধর্ম ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ করে দাখিল করা রিট খারিজের ৭ বছর পর আপিল বিভাগে শুনানির জন্য এনেছেন রিটকারী। আগামী বৃহস্পতিবার আপিল বিভাগে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে।  রোববার (২০ ফেব্রুয়ারি) এ তথ্য জানা গেছে।

এরআগে গত ১৯ মার্চ ইসলামকে রাষ্ট্রধর্ম ঘোষণার বৈধতা নিয়ে করা রিট খারিজের বিরুদ্ধে আপিল শুনানির জন্য নির্ধারিত থাকলেও কার্যতালিকায় না আসায় শুনানি অনুষ্ঠিত হয়নি।

রিটকারী আইনজীবী সমরেন্দ্র নাথ গোস্বামী জানান, ইসলামকে রাষ্ট্রধর্ম ঘোষণার বৈধতা নিয়ে করা রিট খারিজের বিরুদ্ধে আপিল শুনানির জন্য যে কোনো দিন আপিল বিভাগের কার্যতালিকায় আসতে পারে।

সংবিধানে ইসলামকে রাষ্ট্রধর্ম ঘোষণার বৈধতা চ্যালেঞ্জ করে অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামীর করা রিট আবেদন ২০১৫ সালের ৭ সেপ্টেম্বর খারিজ করে দেন হাইকোর্টের একটি বেঞ্চ।

খারিজ আদেশের পূর্ণাঙ্গ রায়ের অনুলিপি ২০১৬ সালের ৬ নভেম্বর প্রকাশ করেন আদালত। এরপর খারিজ আদেশের বিরুদ্ধে ওই বছরের ১২ নভেম্বর আপিল করেন অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs