মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি :
Welcome To Our Website...
শিরোনাম :
পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক ছাত্র নেতা মিজানুর রহমান মাগুরাবাসিকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন কাজী রফিকুল ইসলাম মাগুরাবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলী আহম্মদ পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন মাগুরা জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাকিব পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শরিয়ত উল্লাহ বঙ্গবন্ধু ল’টেম্পল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল প্রাথমিক শিক্ষকদের অনলাইন বদলি আবেদন শুরু শনিবার চট্টগ্রামে ১০ জুয়াড়ি গ্রেফতার চট্টগ্রামে চোরাই সিএনজিসহ গ্রেপ্তার ২ চট্টগ্রামে চোলাই মদসহ গ্রেপ্তার ৪

৪৫ লাখ টাকার ‘হার্টের রিং’ নিয়ে গায়েব রিকশাচালক, ৪৮ ঘন্টার মধ্যে উদ্ধার করল পুলিশ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ৫৯৮ বার পঠিত

চট্টগ্রামে কার্ডিয়াক কেয়ার নামের একটি প্রতিষ্ঠানের মালামাল কৌশলে আত্মসাতের ঘটনায় ৪৮ ঘন্টার মধ্যে অভিযুক্তকে গ্রেপ্তার করেছে চকবাজার থানা পুলিশ। এসময় প্রতারণার কাজে ব্যবহৃত রিকশা ও পঁয়তাল্লিশ লাখ টাকার মালামালও উদ্ধার করতে সক্ষম হয়েছে পুলিশ। সিসি ক্যামেরার মাধ্যমে আসামী সনাক্তের পর বুধবার রাতে অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তির সহায়তায় রিকশাচালকের ছদ্মবেশে থাকা মোঃ সুমন (৩৫) কে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত অক্টোবরের ২৪ তারিখ কার্ডিয়াক কেয়ারের ঢাকা অফিস থেকে পঁয়তাল্লিশ লক্ষ টাকা মূল্যের ৫৮ টি প্রতিস্থাপন যোগ্য হার্টের রিং চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে সরবরাহের জন্য পাঠানো হয়। কোম্পানীর চট্টগ্রাম প্রতিনিধি ও সহকারী মার্কেটিং অফিসার কাজী মোহাম্মদ গোলাম মোস্তফা সেগুলো কাজির দেউরি এসএ পরিবহন থেকে বুঝে নেন। এরপর সিএসসিআর মেডিকেল সেন্টারে যাওয়ার জন্য তিনি একটি রিকশা ভাড়া করেন। রিকশায় করে নগরীর চট্টেশ্বরী মোড়ে আসলে রিকশা চালক হঠাৎ রিকশাটি বিকল হয়ে গেছে বলে মোস্তফাকে জানায়।এসময় রিকশা ঠিক করার জন্য যাত্রীকে রিকশা থেকে নামিয়ে দেয়। গোলাম মোস্তফা সরল বিশ্বাসে রিকশা থেকে নেমে রাস্তার একপাশে যাওয়ার সময় হঠাৎ একজন ব্যক্তি অযাচিতভাবে তার সাথে সাথে ধাক্কা লাগে এবং নিজের মোবাইলটি রাস্তায় ফেলে দিয়ে তর্কাতর্কিতে লিপ্ত হয়। গোলাম মোস্তফা কিছু বুঝে উঠার আগে দেখতে পান, তাকে বহনকারী রিকশাটি উধাও হয়ে গেছে। এসময় তিনি পণ্য গুলো ফিরে পাওয়ার আশায় হতভম্ব হয়ে অন্য একটি রিকশা যোগে  প্রথমে সিএসসিআর যান এবং সেখান থেকে পুনরায় কাজির দেউরি এসএ পরিবহন অফিসে যান। ততক্ষণে বুঝতে পারেন ,রিকশাচালকের কাছে তিনি প্রতারিত হয়েছেন। এরপর হতাশাগ্রস্ত মোস্তফা ছুটে যান চকবাজার থানায়। পুলিশকে বিষয়টি অবহিত করার সাথে সাথে মামলা গ্রহণ করা হয়।এরপর অভিযানে নেমে পড়ে থানার কয়েকটি টিম। ঘটনাস্থলসহ আশপাশের প্রায় পঁচিশটি সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে আসামীদের সনাক্ত করা সম্ভব হয়। তারপর একটানা ৪৮ ঘন্টার নিরলস প্রচেষ্টায় তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার মূল হোতা মোঃ সুমন (৩৫) কে গ্রেফতার করার সাফল্য অর্জন করে পুলিশ। পরে তার দেয়া তথ্য মতে, কোতোয়ালী থানা এলাকার আটমার্চিং মোড়ের ফোর স্টার ফিলিং ষ্টেশনের সামনে থেকে আত্মসাৎকৃত সকল মালামাল উদ্ধার করা হয়। পরবর্তীতে ঘটনায় ব্যবহৃত রিকশাটিও চকবাজারের চট্টেশ্বরী মোড়ের গ্রামীণ জুয়েলার্স এর সামনে থেকে উদ্ধার করা হয় । সাফল্যমণ্ডিত এই অভিযানে নেতৃত্ব দেন চকবাজার থানার এসআই আরাফাত হোসেন।
রিকশাচালকের ছদ্মবেশে থাকা এই চক্রের সাথে জড়িত সকল আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs